শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১০ চৈত্র ১৪২৩

প্রথম ম্যাচেই ব্রাজিলের গোলশূন্য ড্র

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

প্রথম ম্যাচেই ব্রাজিলের গোলশূন্য ড্র

কোপা আমেরিকা টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। আজ সকালে মহাদেশীয় প্রতিপক্ষ ইকুয়েডরের মুখোমুখি হয় কার্লোস দুঙ্গার দল। ম্যাচে শেষপর্যন্ত লড়াই করলেও গোলশূন্য ড্রয়ের সান্তনা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সেলেসাওদের।

গ্রুপ ‘বি’ তে নিজেদের প্রথম ম্যাচে রোববার সকালে মাঠে নামে ব্রাজিল। ক্যালিফোর্নিয়ার পাসাদেনায় রোজ বেল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক খেলে দু’দল। অপেশাদার আচরণের জন্য ম্যাচে দু’দলের মোট ৬ জন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। দু’দলের খেলোয়াড়রাই বেশ কিছু গোলের সুযোগ তৈরি করে। কিন্তু নিজেদের সেরাটা দিলেও  গোলের খেলা ফুটবলে শেষপর্যন্ত জাল কাঁপাতে পারেনি কোনো দলই।

আগস্টে ঘরের মাঠে অনুষ্ঠিত অলিম্পিকে সেরাটা দিতে কোপায় নেইমারকে বিশ্রামে রাখা হয়েছে। দলের সেরা তারকাকে বাইরে রেখে এবারের কোপা আসরে নবীন একটা দল নিয়েই খেলতে এসেছেন ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা। নবীনদের নিয়ে গড়া দল নিয়ে আজ জয়ের স্বাদ পায়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমার নেই তাই অভিজ্ঞ খেলোয়াড় দানি আলভেজের নেতৃত্বে খেলতে নামে ব্রাজিল। আলভেজ ছাড়াও দলে ছিলেন উইলিয়ান, কুতিনহো , ক্যাসেমিরো এবং ফিলিপ লুইসের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা। কিন্তু নেইমারহীন হট ফেবারিট ব্রাজিলকে জয় নিয়ে মাঠ ছাড়তে দেয়নি ইকুয়েডর।

আজকের ম্যাচের আগে ১৩ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও ইকুয়েডর। এর মধ্যে ১২টিতে জয় পেয়েছিল ব্রাজিল। বাকি ম্যাচটি ড্র হয়েছিল। আজ সেলেসাও নবীন দলের বিপক্ষে বিপক্ষে জিততে না পারলেও গোলশূন্য ড্রয়ে তাদের পয়েন্টে ভাগ বসিয়েছে ইকুয়েডর।

আগামী ৯ জুন গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে হাইতির বিপক্ষে মাঠ নামবে কার্লোস দুঙ্গার ব্রাজিল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১০ চৈত্র ১৪২৩