শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩

প্রধানমন্ত্রীর কাছে ধরনা দিচ্ছেন রওশন!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

প্রধানমন্ত্রীর কাছে ধরনা দিচ্ছেন রওশন!

সোনালীনিউজ ডেস্ক
জাতীয় সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টিতে (জাপা) চলমান অভ্যন্তরীণ বিরোধ নিষ্পত্তিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দ্বারস্থ হলেন রওশন এরশাদ। বিশেষ করে মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্যদের প্রত্যাহারের যে ঘোষণা এরশাদ দিয়েছেন তা ঠেকাতে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় সংসদে মাগরিবের বিরতির সময় ৭ সদস্যের এক দল নিয়ে প্রধানমন্ত্রীর সংসদীয় কার্যালয়ে দেখা করেন রওশন এরশাদ। এসময় তার সঙ্গে ছিলেন জাপা নেতা ও পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, বিরোধীদলীয় প্রধান হুইপ মো. তাজুল ইসলাম চৌধুরী।

প্রধানমন্ত্রীর সঙ্গে ৩০ থেকে ৪০ মিনিট বৈঠক হয়েছে তাদের।

এর আগে, সংসদ অধিবেশন কক্ষে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদপন্থি মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে রওশন আচ্ছামতো শাসিয়েছেন বলে জানা যায়। হাওলাদারকে তিনি বলেছেন, ‘তুমি বেশি বেড়ে গেছো। তোমার সাহস বেশি হয়ে গেছে!’

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সূত্রে জানা যায়, পার্টির চেয়ারম্যান এরশাদ জাতীয় পার্টিকে মন্ত্রিসভা থেকে সরিয়ে নেয়ার যে কথা বারে বারে বলছেন তা কীভাবে রোধ করা যায় এ বিষয়েও কথা হয়। এছাড়া জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান এবং রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব করায় জাতীয় পার্টির মধ্যে বিরাজমান বিরোধ নিয়েই কথা বলেন রওশন এরশাদ। এইসব সঙ্কট মোকাবেলায় তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বলে জাপার এক এমপি জানিয়েছেন।

এছাড়া ময়মনসিংহকে পূর্ণ বিভাগ করা ও বিভাগের সুযোগ সুবিধা দেয়ার বিষয়েও তাদের মধ্যে আলোচনা হয়েছে বলে সূত্র জানিয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন এবং এরশাদের সঙ্গে কথা বলবেন বলে রওশনকে আশ্বস্থ করেছেন।

এদিকে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিরোধীদলীয় নেতার কার্যালয়ে জাতীয় পার্টির সংসদ সদস্যদের নিয়ে বৈঠক করেন রওশন এরশাদ। এখানেও জাপার চলমান সঙ্কট নিরসনে করণীয় বিষয়ে তিনি এমপিদের সঙ্গে আলোচনা করেন বলে জানা গেছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩