মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪

৬৯ বছর বয়সে বাবা হলেন মুজিবুল হক

প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের রসমালাই খাওয়ালেন রেলমন্ত্রী

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের রসমালাই খাওয়ালেন রেলমন্ত্রী

দুই বছর আগে ধুমধাম করে বিয়ে করেন রেলমন্ত্রী মুজিবুল হক। আর ৬৯ বছর বয়সে হলেন সন্তানের বাবা। সেই আনন্দ নিশ্চয়ই তার কাছে অনেক উপভোগ্য, তাই তো স্বাভাবিক। সেই আনন্দে সোমবার (৩০ মে) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে সবাইকে মিষ্টিমুখ করালেন মন্ত্রিসভার অন্যতম প্রবীণ এই সদস্য।

সন্তান হওয়ার আনন্দে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিসভার সদস্য, সহকর্মীদের মিষ্টিমুখ করিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।
 
বৈঠকে উপস্থিত সূত্র জানায়, সোমবার (৩০ মে) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে মিষ্টি নিয়ে আসেন রেলমন্ত্রী। কুমিল্লার ঐতিহ্যবাহী মিষ্টি, রসমালাই ও সন্দেশ খেয়ে সবাই রেলমন্ত্রীকে বাবা হওয়ায় অভিনন্দন জানান। এ সময় তারা নবজাতক ও মায়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
 
এক পর্যায়ে প্রধানমন্ত্রী নবজাতকের নাম রাখা হয়েছে কি না জানতে চাইলে মুজিবুল হক উত্তর দেন ‘এখনও রাখা হয়নি। নাম তো আপনি রাখবেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, সন্তানের নাম মা-বাবাই রাখেন। এটি তাদেরই হক।
 
এক পর্যায়ে রেলমন্ত্রী মেয়ে হওয়ার খুশিতে স্বরচিত কবিতা আবৃত্তি করেন বিজ্ঞান ও প্রযুক্ত মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

রাজনীতির পেছনে ছুটে চলা কুমিল্লার সন্তান মুজিবুল হক জীবনের ৬৭টি বসন্ত অতিক্রম করে বিগত ২০১৪ সালের ৩১ অক্টোবর জেলার চান্দিনা উপজেলার মিরাখলা গ্রামের হনুফা আক্তার রিক্তাকে বিয়ে করেন। তাঁর ওই রাজকীয় আয়োজনের বিয়ে দেশব্যাপী বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। আগামী ৩১ মে রেলমন্ত্রী মুজিবুল হকের হকের ৬৯তম জন্মদিন। 
 
গত শনিবার (২৮ মে) বিকেল সোয়া ৩টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন মুজিবুল হকের স্ত্রী হনুফা আক্তার রিক্তা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue