বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

প্রধানমন্ত্রী দেখবেন মুস্তাফিজের খেলা!

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

প্রধানমন্ত্রী দেখবেন মুস্তাফিজের খেলা!

পুরো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেই (আইপিএল) অসাধারণ বোলিং করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা বোলার মুস্তাফিজুর রহমান। তার কল্যাণেই সানরাইজার্স হায়দ্রাবাদ চ্যাম্পিয়ন হয়েছে। এর স্বীকৃতি স্বরূপ মুস্তাফিজও হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। এটা সবার জানা।

নতুন খবর হলো, মুস্তাফিজের এই অসাধারণ কীর্তি এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে তুলে ধরা হচ্ছে। পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল মুস্তাফিজের কীর্তি নিয়ে স্বল্প সময়ের এক ভিডিও জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রজেক্টরের মাধ্যমে দেখানোর উদ্যোগ নিচ্ছেন বলে জানা গেছে।

জাপান সফরে শেষে সোমবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতিত্ব করবেন তিনি। আর সেখানেই তার সামনে প্রদর্শন করা হবে মুস্তাফিজের কীর্তি।

এ প্রসঙ্গে জানতে চাইলে পরিকল্পনা কমিশনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী একজন ক্রীড়াপ্রেমী মানুষ। বিশেষ করে ক্রিকেটের প্রতি তার আলাদা দরদ রয়েছে। এজন্য বাংলাদেশের স্টেডিয়ামে খেলা হলে তিনি ছুটে যান। অন্যদিকে পরিকল্পনামন্ত্রী ক্রিকেটেরই একজন মানুষ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জাপান সফরে ব্যস্ত সময় পার করার কারণে মুস্তাফিজের খেলা দেখার সুযোগ পাননি। পরিকল্পনামন্ত্রীও তার সফরসঙ্গী ছিলেন। এ অবস্থায় বাংলাদেশে এসেই আইপিএলে মুস্তাফিজের খেলার চুম্বক অংশ সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন তিনি।

জানা গেছে, মন্ত্রী মুস্তফা কামালের নির্দেশ অনুসারে কমিশনের পক্ষ থেকে মুস্তাফিজের আইপিএল খেলা নিয়ে ‘অ্যাট এ গ্ল্যান্স’ সংগ্রহ করা হয়েছে। এক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাও বলেছে কমিশন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, পুরো আইপিএলে সবচেয়ে ‘কম খরুচে’ বোলার হিসেবে পরিচিতি পেয়েছেন ‘দি ফিজ’। ঈর্ষণীয় ইকনোমি রেট। সব মিলিয়ে ১৬ ম্যাচ খেলে ১৭টি উইকেট নেন তিনি। ইকনোমি রেট মাত্র ৬.৯ করে। ১৬ ম্যাচে ৬১ ওভার বল করে ৪২১ রান দিয়েছেন তিনি।

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩