বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৭ অগ্রাহায়ণ ১৪২৫

প্রভাব খাটিয়ে ছেলেকে দলে ঢুকিয়েছেন ইনজামাম!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার ০১:০২ পিএম

প্রভাব খাটিয়ে ছেলেকে দলে ঢুকিয়েছেন ইনজামাম!

ঢাকা: আপন ভাতিজা ইমাম-উল-হককে পাকিস্তান দলে ডাকার পর সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। কিন্তু ইমাম নিজ যোগ্যতায় পাকিস্তান দলে প্রতিষ্ঠা পেয়েছেন। এখন আর কেউ বলেন না ভাতিজাকে প্রভাব খাটিয়ে দলে নিয়েছিলেন ইনজামাম।

এবার তাঁর নিজের ছেলে পাকিস্তানের জুনিয়র দলে সুযোগ পাওয়া নিয়ে বিতর্ক হচ্ছে। ছেলে ইবতিশাম-উল হককে অন্তর্ভূক্ত করতে ইনজামাম প্রভাব খাটিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি জাতীয় দলের প্রধান নির্বাচক। জুনিয়র দলের প্রধান নির্বাচক বাসিত আলী। অভিযোগটা এরকম, নিজের ছেলেকে নেওয়ার জন্য নাকি ইনজামাম বাসিতকে খানিকটা চাপ দিয়েছেন।

যিনি এই অভিযোগ করেছেন তিনি আবার এক সময় পাকিস্তান দলের প্রধান নির্বাচক ছিলেন। আব্দুল কাদির। সাবেক এই লেগ স্পিনার অভিযোগ করেছেন, বাসিত আলী নাকি নিজেই তাঁকে এ কথা জানিয়েছেন।   

যদিও কাদিরের এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন ইনজামাম এবং বাসিত আলী। শুধু তাই নয়, ছেলেকে দলে নেওয়ার ইস্যুতে ইনজামামের পাশে দাঁড়িয়েছেন তাঁর একসময়কার সতীর্থ মোহাম্মদ ইউসুফ।

বিতর্ক নিয়ে ইনজামাম টুইট করে লিখেছেন,‘ আমি খুব শক্তভাবেই এই অভিযোগকে উড়িয়ে দিচ্ছি। এটা পুরোপুরি মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত। কোনও রেকর্ডই নেই যে, কেউ জুনিয়র দল নির্বাচনে কারও ওপর প্রভাব বিস্তার করেছে। এ ব্যাপারে কোনো প্রমাণ নেই এবং এটা সত্যও নয়। আমি বিষয়টাকে খুব ভালোভাবে নিয়েছি। শুধু তাই নয়, পিসিবি চেয়ারম্যানের কাছে এ ব্যাপারে প্রকাশ্যে তদন্ত করার জন্য আবেদন জানাব।’

বাসিত আলীও ইনজামামের সুরে লিখেছেন, ‘আমিও পিসিবি চেয়ারম্যানের কাছে অনুরোধ জানাব এ বিষয়টা তদন্ত করে দেখার জন্য। কারণ এ ধরনের নিউজ এবং কথা-বার্তা প্রচার করে কিছু মানুষ শুধু শুধু ঝামেলা তৈরি করতে চায় এবং অনেকের বিশ্বাসযোগ্যতা নষ্ট করতে চায়।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue