বুধবার, ২৪ জানুয়ারি, ২০১৮, ১০ মাঘ ১৪২৪

প্রসিকিউটরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

প্রসিকিউটরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে গুরুতর ‘পেশাগত অসদাচরণ ও শৃঙ্খলা ভঙ্গের’অভিযোগে ব্যবস্থা নেওয়ার জন্য আইন মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর।

আজ রোববার এই চিঠি পাঠানো হয়।

চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু এই চিঠি পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন। তবে ‘পেশাগত অসদাচরণ ও শৃঙ্খলা ভঙ্গ’ কীভাবে হয়েছে তা নিয়ে কোনো ব্যাখ্যা দেননি তিনি।

চিফ প্রসিকিউটর কার্যালয় সূত্রে জানা গেছে, আইনমন্ত্রী, আইন সচিব ও ট্রাইব্যুনালের রেজিস্ট্রারকে এই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি মোহাম্মদ আলীকে ট্রাইব্যুনালের সব মামলা থেকে প্রত্যাহার করে অফিস আদেশ জারি করেন চিফ প্রসিকিউটর। এতে বলা হয়, ‘জনস্বার্থে’ তাঁকে সব মামলা থেকে প্রত্যাহার করা হলো।

চিফ প্রসিকিউটরের কার্যালয় সূত্র জানিয়েছে, এক আসামির জামিনের পক্ষে কাজ করায় তাঁর বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়। তবে এ বিষয়ে কেউ সরাসরি কোনো বক্তব্য দিতে রাজি হননি।

এ ব্যাপারে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এ ধরনের চিঠি এখনো হাতে পাইনি। তবে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মোহাম্মদ আলীর বিষয়ে একটি অভিযোগ শুনেছি। অভিযোগটি তদন্ত করা হবে। অভিযোগ হাতে পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু হবে।


সোনালীনিউজ/ঢাকা/মে