শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩

প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার জয়

কোপা আমেরিকার প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিল আর্জেন্টিনা। নিজেদের একমাত্র প্রীতি ম্যাচে হিগুয়াইনের দুর্দান্ত এক গোলে হন্ডুরাসকে হারিয়েছে আর্জেন্টিনা। তবে এ ম্যাচে ইনজুরিতে পড়েছেন দলের প্রাণ ভোমরা মেসি। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ধাক্কায় মাটিতে পড়ে যাওয়ার সময় পিঠে আরেক খেলোয়াড়ের হাঁটুর আঘাত লাগে তার।

পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেসির আর্জেন্টিনা। ম্যাচের ২৪ মিনিটে মেসির বাড়ানো বলে  গোল করতে ব্যর্থ হন ডি মারিয়া। তবে ম্যাচের ৩১ মিনিটে মনে রাখার মত এক গোল করে দলকে লিড এনে দেন  হিগুয়াইন। বাঁ দিক থেকে মার্কোস রোহোর বল ধরে ঘুরে এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন নাপোলির এই স্ট্রাইকার। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মেসিরা।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে ডি মারিয়া-হিগুয়েনরা। ম্যাচের ৬৯ মিনিটে আগুয়েরোর শট গোলরক্ষক ফিরিয়ে দেওয়ার পর গাব্রিয়েল মেরকাদোর শট বাঁ পোস্ট লাগলে ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা। আর শেষ ১০ মিনিটে সুযোগ কাজে লাগাতে পারেনি ডি মারিয়া আর মেসির জায়গায় মাঠে নামা সেভিয়ার মিডফিল্ডার এভার বানেগা। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষী আসরে আগামী ৬ জুন বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

সোনালনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩