বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের যুবাদের জয়

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের যুবাদের জয়

স্পোর্টস ডেস্ক
প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে আট উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। আসন্ন যুব ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে অনুষ্ঠিত হয় এই ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৩৯.২ ওভারে ক্যারিবীয়রা করে ১১৪ রান। জবাবে নাজমুল হাসান শান্ত ও সাইফ হাসানের ব্যাটিং নৈপুণ্যে মাত্র ২০.৩ ওভারে দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তার সিদ্ধান্তের যৌক্তিকতাও প্রমাণ করেছেন বোলাররা। সম্মিলিত বোলিং তোপে টপ অর্ডার তছনছ হয়ে যায় স্বল্প সময়ের মধ্যেই। গিডরন পপ (৩১) ও ইমানুয়েল স্টিওয়ার্ট (৩০) ছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি।

অন্য ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্ক ছূঁয়েছেন কেবল সিমন হেটমেয়ার (১৬)। বাংলাদেশের বোলারদের মধ্যে সালেহ আহমেদ শাওন ২৪ রান দিয়ে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন। এছাড়া সাঈদ সরকার ও সঞ্জীত সাহা দুটি এবং সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ ৪৬ রানের মধ্যে দুই উইকেট হারায়। পিনাক ঘোষ (৩) ও জয়রাজ শেখ (১৮) আউট হয়ে যান। তবে জয়ে পৌঁছতে আর কোনো উইকেট খোঁয়াতে হয়নি বাংলাদেশ দলকে। নাজমুল হাসান শান্ত ৩৬ বল খেলে ছয়টি চার ও একটি ছক্কার মারে ৪১ করে অপরাজিত থাকেন। এছাড়া ৬৮ বলে পাঁচ চার ও এক ছক্কায় সাইফ হাসান করেন ৩৯ রান।
সোনালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩