শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

প্লে-অফের পথে আরও এগিয়ে গেল কেকেআর

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ০১:১৬ পিএম

প্লে-অফের পথে আরও এগিয়ে গেল কেকেআর

ঢাকা: কলকাতা নাইট রাইডার্স ( কেকেআর) অধিনায়ক দিনেশ কার্তিকের ছয়টা লং অনের ওপর দিয়ে গ্যালারিতে পড়তেই শেষ চারের দিকে অনেকটা এগিয়ে গেল কিং খানের দল। শেষ হোম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে লিগ জমিয়ে দিল নাইটরা।

১২০ বলে ১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন সুনিল নারিন(২১)। তবে মাত্র ৭ বল খেলে আউট হয়ে যান নারিন। উথাপ্পাও(৪) লড়াই চালাতে ব্যর্থ হন। তবে ক্রিস লিনের(৪৫) সংযমী ব্যাটিং কখনই কেকেআরকে চাপে পড়তে দেয়নি।

নীতীশ রানা ২১ রানের মুল্যবান ইনিংস খেলে যান। তবে ‘ফিনিশার’ কার্তিকের ফর্ম আর হার না মানা মানসিকতার কাছে পরাজয় স্বীকার করল রাহানেরা। ৩১ বলে ৪১ রানের ম্যাচ উইনিং ইনিংস খেললেন নাইট অধিনায়ক। উপুর্যপরি ছয় মেরে ম্যাচ শেষ করে নাইট সমর্থকদের মন জয় করেন কার্তিক। আন্দ্রে রাসেলও শেষ মুহূর্তে এসে ৫ বলে ১১ করে অপরাজিত থেকে গেলেন।

এই ম্যাচ দুই দলের কাছেই ছিল হাড্ডাহাড্ডি। ডু-অর-ডাই। নক-আউটের রাস্তা পরিষ্কার করতে এই ম্যাচ জিততেই হত কেকেআরকে। রাজস্থান রয়্যালসের জন্যও একই অবস্থা। যদিও খুব অল্প রানেই রাজস্থানকে ঘরের মাঠে আটকে দিল কলকাতা। কৃতিত্ব অবশ্যই বোলারদের।

টস জিতে মঙ্গলবার ইডেনে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করে ১৯ ওভারে ১৪২ রানেই গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন জস বাটলার। আর এক ওপেনার রাহুল ত্রিপাঠী ২৭ রানে আউট হন। আজিঙ্কা রাহানের সংগ্রহ ১১। সঞ্জু স্যামসন ফেরেন ১২ রানে। বেন স্টোকস করেন ১১ রান।

এরপর ১ রানে স্টুয়ার্ট বিনি ও ৩ রানে কৃষ্ণাপ্পা গৌতম ফেরেন ড্রেসিংরুমে। ২৬ রান করেন উনাদকট। ইস সোধি ১, জোফ্রা আর্চার ৬ রানে আউট হন। রাজস্থানের ব্যাটিংকে সব থেকে বেশি সমস্যায় ফেলেন কুলদীপ যাদব। ৪ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা ও আন্দ্রে রাসেল।

একটি করে উইকেট শিবম মাভি ও সুনীল নারিনের। ২০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের মোড় বদলে দেওয়া কুলদীপই পেলেন ম্যাচ সেরার পুরস্কার। এই ম্যাচ জিতে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের অঙ্ক আরও জটিল করে দিল কেকেআর। শেষ ম্যাচ জিতলেই প্লে-অফে উঠে যাবে নাইটদের।


সোনালীনিউজ/আরআইবি/আকন