সোমবার, ২১ আগস্ট, ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪

ফেসবুক থেকে

ফরিদীকে নিয়ে আসিফের স্মৃতিচারণ

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ফরিদীকে নিয়ে আসিফের স্মৃতিচারণ

বরেণ্য অভিনেতা হুমায়ুন ফরিদীর জন্মদিন রোববার (২৯ মে)। ১৯৫২ সালের এমন একটি দিনেই পৃথিবীতে আগমন ঘটেছিলো এই গুণী অভিনেতার। নান্দনিক অভিনয় নৈপুণ্যে কোটি মানুষকে মুগ্ধ করা ফরিদীকে নিয়ে স্মৃতিচারণ করলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর।

রোববার আসিফ তার ফেসবুকে পেজে ফরিদীকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসটি সোনালীনিউজ ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো─

পৃথিবীতে মানুষ কত প্রকারের হতে পারে! এটা একটা মিলিয়ন ডলারের প্রশ্ন। হুমায়ুন ফরিদীকে (প্রিয় ফরিদী ভাই) টিভিতে দেখেই বড় হয়েছি, ওনার অভিনয় ক্ষমতা নিয়ে আমি অর্বাচীনের মতামত দিতে চাইনা। তিনি সমস্ত তুলনার বাইরে ছিলেন একজন অন্তঃপ্রাণ মজার মানুষ। সিরিয়াস ব্যাপার নিয়ে মজা করতেন, মজার ব্যাপার নিয়ে সিরিয়াস হয়ে যেতেন। এ ধরনের আচরণের যোগফলই ছিলেন ফরিদী ভাই।

তিনি অসম্ভব ক্রিকেট প্রেমী ছিলেন, আমরা একসাথে অনেক খেলা দেখেছি। ঐ সময় বক্সে আমার দশটা টিকেট বুকিং দেয়া থাকতো। ঐ টিকেট আমি হাতে পাওয়ার আগেই তিনি তিনটা টিকেট রেখে দিতেন। তারপর আমাকে ফোন দিয়ে বলতেন- শোনো আসিফ, ঐ টিকেট সব ঠিক আছে, কাল মাঠে চলে এসো। কথাটা এমন ভাবে বলতেন- আমি বুঝতেই পারতাম না আমার টিকেট ওনার হাতে। 

শারজাহতে একবার প্রমোটরের উপর প্রচন্ড রেগে গেছি, সিনিয়র জুনিয়র সবাই আমাকে বোঝানোর চেষ্টা করছেন। ফরিদী ভাই এসে সাইডে ডেকে নিয়ে বললেন- ছোট ভাই আমার কাছে এক হাজার ডলার আছে নগদ, তুমি গিয়া শপিং কর, একটু পরে কিন্তু এই ডলার থাকবেনা, নাও। আমি ডলার নেইনি, কিন্তু ওনার কৌশলটাই ধরতে পারলাম না, ঠান্ডা হয়ে গেলাম। 

অসংখ্য টুকরো স্মৃতি আছে ফরিদী ভাইয়ের সাথে। মাঠে স্কোর বোর্ড থাকা সত্ত্বেও তিনি স্কোরিং করতেন বক্সে বসে বসে। অদ্ভূত এক মানুষ ছিলেন তিনি, শুভ জন্মদিন ফরিদী ভাই!

সোনালীনিউজ/ঢাকা/আমা