রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

ফলোঅনে পড়ল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ফলোঅনে পড়ল শ্রীলঙ্কা

সাঙ্গাকারা-মাহেলার অনুপস্থিতিটা হাড়ে হাড়ে টের পাচ্ছে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের মাটিতে টানা দ্বিতীয়বার ফলো অনে পড়ল দলটি। প্রথম ম্যাচে ব্যাটসম্যানরা অসহায় আত্মসমর্পণ করেছিল। দল হেরেছিল ইনিংস ও ৮৮ রানের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচেও ব্যতিক্রম হয়নি। প্রথম ইনিংসে অল আউট হয়েছে মাত্র ৪৩.৩ ওভারে। ইংল্যান্ডের করা ৪৯৮ রানের বিপরীতে ম্যাথুজরা করেছে মাত্র ১০১ রান।

টেস্টের তৃতীয় দিন রোববার ৯১ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। হাতে ছিল মাত্র ২ উইকেট। এদিন মাত্র ১০ রান সংগ্রহ করতেই ইনিংস গুটিয়ে যায় তাদের। ৩৯৭ রানে পিছিয়ে থেকে ফলো অনে পড়ল তারা। ২০১০ সালের পর এই প্রথম টানা দুই ম্যাচে ইংল্যান্ড কোনো দলকে ফলো অনে ফেলতে পারল। ছয় বছর আগে বাংলাদেশের বিপক্ষে দাপট দেখিয়েছিল ইংলিশরা। আর ২০১৩-১৪ সালের পর এই প্রথম কোনো দল টানা দুই ম্যাচ ফলো অনে পড়ল।

হেডিংলি টেস্টের মতো চেষ্টার লি স্ট্রিটেও ইংলিশ পেসাররা লঙ্কান ব্যাটসম্যানদের কোমর সোজা করে দাঁড়াতেই দিচ্ছেন না। মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারা পরবর্তী প্রজন্ম ইংল্যান্ডে গিয়ে দিশা পাচ্ছেন না। এদিন ১২ রান নিয়ে খেলা শুরু করেন থিরিমান্নে। তার সঙ্গে শূন্য রান নিয়ে মাঠে নামেন সুরঙ্গা লাকমল। তিনি রানের খাতা আর খুলতে পারেননি। ব্রডের শিকারে পরিণত হয়েছেন। শেষ উইকেটে হিসেবে মাঠ থেকে বিদায় নেয়া থিরিমান্নে ইনিংস থামল ১৯ রানে। তাকে বিদায় করেছেন অ্যান্ডারসন।

শ্রীলঙ্কার পক্ষে ৬২ বলে ৩৫ রানের ইনিংস খেলতে পেরেছেন কেবল কুশল মেন্ডিস। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ তড়িঘড়ি করতে গিয়ে নিজের উইকেট দিয়ে এসেছেন মাত্র ৩ রান করে। কুশল সিলভা ২২ বলে ১৩, রঙ্গনা হেরাথ ৪৬ বলে ১২ ও লাহিরু থিরিমান্নে ৬৬ বলে ১২ রান করে অপরাজিত থাকেন।

৯ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নিয়েছেন ক্রিস ওকস। স্টুয়ার্ট ব্রড ৪ উইকেট পেয়েছেন ৪০ রান দিয়ে। আগের টেস্টে ১০ উইকেট পাওয়া জেমস অ্যান্ডারসন ৩ উইকেট নিয়েছেন ৩৬ রানে।
ইংল্যান্ড ১৩২ ওভারে ৯ উইকেটে ৪৯৮ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩