বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ফাইনালের লক্ষ্য নিয়ে বুধবার ভারতবধে নামবে মুশফিকরা

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার ১০:২১ পিএম

ফাইনালের লক্ষ্য নিয়ে বুধবার ভারতবধে নামবে মুশফিকরা

ফাইল ছবি

ঢাকা: এই মুহুর্তে উজ্জীবিত মুশফিক-মাহমুদউল্লারা। টানা হারের ধকল কাটিয়ে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে মহা মূল্যবান জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ দল। এখন টাইগারদের টার্গেট ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল। সেই লক্ষ্য নিয়েই বুধবার (১৪ মার্চ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে লাল সবুজের জার্সিধারীরা।

ঘরের মাঠে টানা হারের কবলে পড়ে খানিকটা বিব্রত ছিল তামিম-মাহমুদউল্লাহরা। সেই অবস্থা থেকে উত্তরণের জন্য নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলতে শ্রীলঙ্কায় পা রেখেছিল বাংলাদেশ দল। কিন্তু টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটে হেরে ভিশন হতাশ হয় লাল সবুজের দল।

অবশ্য জয়ের জন্য ক্ষুধার্ত বাংলাদেশ পরের ম্যাচেই স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বহুল কাঙ্ক্ষিত জয় তুলে নেয় মাহমুদুল্লাহ-মুশফিকরা। হাই-স্কোরিং ম্যাচে ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে ৫ উইকেটে জয় পায় টাইগাররা। পাঁচটি চার আর চার ছক্কায় মাত্র ৩৫ বলে অপরাজিত ৭২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন মুশি। এতে বৃত্তের বেড়াজাল থেকে বেরিয়ে আসে বাংলাদেশ।

দুর্দান্ত এই জয় নিদাহাস ট্রফির ফাইনালে খেলার রাস্তা দেখিয়ে দেয় বাংলাদেশকে। সেই লক্ষ্য নিয়ে ভারতের বিপক্ষে ম্যাচকে প্রাধান্য দিবে বাংলাদেশ বলে জানান লিটন। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর লিটন বলেন, ‘ফাইনাল খেলার লক্ষ্য নিয়ে এই টুর্নামেন্টে খেলতে আসি আমরা। তবে আমরা এখন পরের ম্যাচই নিয়ে ভাবছি।’

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও নাজমুল ইসলাম অপু।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue