বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

ফের দলে ফিরছেন বাট-আসিফ!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ফের দলে ফিরছেন বাট-আসিফ!

সোনালীনিউজ ডেস্ক

আবার দলে ফিরতে পারেন পাকিস্তান জাতীয় ক্রিকেট  দলের নিষিদ্ধ সাবেক দুই তারকা সালমান বাট ও মোহাম্মদ আসিফ । তবে তাদের দলে ফেরা নির্ভর করবে নিজেদের পারফরম্যান্সের ওপর। আর এমনটাই ইঙ্গি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং প্রধান কোচ।

তবে জাতীয় দলে ফেরার আগের স্টেজ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন  আসিফ এবং বাট। খবর এএফপি।

উল্লেখ্য,২০১০ সালে সালমন বাট, আসিফ এবং আমির স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত হন। ওই সময় লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে টাকার বিনিময়ে ইচ্ছাকৃতভাবে নো বল করেন আসিফ এবং আমির। তখন দলের অধিনায়ক ছিলেন সালমান বাট। পরে আইসিসি তাদেরকে ৫ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। তাদের সঙ্গে জেল খাটেন জুয়াড়ি মাজহার মাজিদ।

গত বছরের সেপ্টেম্বর মাসে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলে আসিফ এবং বাটকে জাতীয় এবং আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অনুমতি দেয় আইসিসি। আর আমিরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয় গত বছরের এপ্রিলে। বিপিএলে ভালো পারফর্ম করে ইতিমধ্যে দলেও জায়গা করে নিয়েছেন ২৩ বছর বয়সী এ বাঁহাতি বোলার। আসন্ন নিউজিল্যান্ড সফরেই তাকে ফের আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে।

বাট এবং আসিফ দুজনেই বর্তমানে হাইদ্রাবাদে অবস্থান করছেন। পানি এবং শক্তি উন্নয়ন কর্তৃপক্ষের হয়ে উত্তর পশ্চিম সীমান্তের বিপক্ষে খেলবেন এ দুজন। এদিকে খেলায় ফিরতে পেরে দুজনই বেশ খুশি।

৩১ বছর বয়সী বাট বলেন, এটা আমার পুনর্জন্ম। আমি আমার পারফর্ম দিয়ে জাতীয় দলে ফেরার চেষ্টা করবো।

এদিকে ৩৩ বছর বয়সী আসিফ বলেন, জীবনের সবথেকে কঠিন বয়স পার করে এসেছি। এটা ছিল আমার পরিবারের জন্যও অনেক কঠিন। আমার সামর্থ্যের প্রমাণ দিয়ে জাতীয় দলে ফেরার চেষ্টা করবো।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, এই দুইজন তাদের শাস্তি ভোগ করেছেন। তারা জাতীয় দলে ফেরার আশা করতেই পারেন।

পাকিস্তান দলের প্রধান কোচ ওয়াকার ইউনুস বলেছেন, তারা যদি নির্বাচকদের নজরে চলে আসেন তবে অবশ্যই তাদেরকে দলে ফেরানো হবে।

 

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩