শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

ফেসবুক প্রতিষ্ঠাতার অ্যাকাউন্ট হ্যাকড

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ফেসবুক প্রতিষ্ঠাতার অ্যাকাউন্ট হ্যাকড

গোটা সোশাল মিডিয়ার যিনি মাথা খোদ তাঁরই অ্যাকাউন্ট হ্যাক হলো। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের টুইটার ও পিনটেরেস্ট অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেল। 'OurMine Team' নামে এক হ্যাকার গ্রুপ এই হ্যাকিংয়ের কথা স্বীকার করে জানিয়েছে, জাকারবার্গের লিংকডইন পাসওয়ার্ড দুর্বল থাকার জন্যই এটা সম্ভব হয়েছে।

টুইটার ইতিমধ্যেই বন্ধ করে দিয়েছে 'আওয়ার মাইন টিম'-এর টুইটার অ্যাকাউন্টটি। তবে নতুন একটি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে হ্যাকার গোষ্ঠী জানিয়েছেন, তারা নিজেদের পুরনো অ্যাকাউন্টটি পুনরায় ফিরে পাওয়ার চেষ্টা চালাচ্ছে। যদি সেটা সম্ভব না হয় তবে নতুন অ্যাকাউন্টটিই তাদের অফিসিয়াল অ্যাকাউন্ট হবে।

লিংকডইন কর্তৃপক্ষ জানিয়েছেন, গত মাসে তাদের বেশ কিছু ব্যবহারকারীর অ্যাকাউন্ট ডিটেইলস ও পাসওয়ার্ড সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। কর্তৃপক্ষ সেই বিষয়ে সকল গ্রাহকদের জানিয়েছিলেন ও পাসওয়ার্ড পরিবর্তন করতেও বলেছিলেন।

গত মাসেই লিংকডইনের উইসারদের অ্যাকাউন্ট ডিটেইলস, পাসওয়ার্ড লিক হয়ে যায়। মনে করা হচ্ছে, এর মধ্যে জাকারবার্গের অ্যাকাউন্টটাও ছিল।

এদিকে ফেসবুক কর্তৃপক্ষের দাবি, তাদের প্রতিষ্ঠাতা-মালিকের অ্যাকাউন্ট হ্যাক করা কার্যত অসম্ভব। ফেসুবকে না হলেও জাকারবার্গের মতো এতবড় ব্যক্তির সোশাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ায় হতবাক সবাই।

তাহলে এবার সবার প্রশ্ন, সোশাল মিডিয়ায় কারও অ্যাকাউন্টই সুরক্ষিত নয়! সূত্র : জি নিউজ

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩