রবিবার, ২৩ জুলাই, ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪

বইমেলায় সাংবাদিক শাহীন চৌধুরীর ‘তৃতীয় নারী&r

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

বইমেলায় সাংবাদিক শাহীন চৌধুরীর ‘তৃতীয় নারী&r

সোনালীনিউজ ডেস্ক

কবি, লেখক ও সাংবাদিক শাহীন চৌধুরীর নতুন উপন্যাস ‘তৃতীয় নারী’ এখন পাওয়া যাচ্ছে বই মেলার তরফদার প্রকাশনীর ৫১৫ নম্বর স্টলে। লেখকের অন্য কয়েকটি বইও একই স্টলে পাওয়া যাচ্ছে। এটি লেখকের ১২তম প্রকাশনা।

সাংবাদিক শাহীন চৌধুরীর সব ধরনের লেখায়ই পারদর্শিতা রয়েছে। তার উপন্যাস, ভ্রমণকাহিনী, কাব্য, প্রবাস রিপোর্টিং এবং রাজনৈতিক গ্রন্থ ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে।

লেখকের নতুন উপন্যাস ‘তৃতীয় নারী’ একটি চতুর্ভূজ প্রেমকাহিনী। এ উপন্যাসের নায়ক সমাজের উঁচুতলার মানুষ। নায়িকারা সবাই মধ্যবিত্ত ঘরের কিন্তু ভার্সিটি স্টুডেন্ট এবং ড্যাম স্মার্ট।

প্রেমের প্রতিযোগিতায় নেমে শেষ পর্যন্ত তিনজনই একে একে ছিটকে পড়েন। আর তিন নারীর মধ্যে সমন্বয় সাধন করতে গিয়ে মারাত্মক ভাবে দগ্ধ হতে থাকেন নায়ক নিজেই যা পাঠকের হৃদয়কে অবশ্যই স্পর্শ করবে। উপন্যাসে সমসাময়িক রাজনীতির একটি চিত্রও ফুটে উঠেছে।

বইটরি প্রচ্ছদ এঁকেছেন শিল্পী জামিল হোসেন। ঝকঝকে সাদা কাগজে ছাপা সাত ফরমার এ বইটির মূল্য দুই শত টাকা। আশা করি উপন্যাসটি সহসাই জনপ্রিয়তা লাভ করবে।

শাহীন চৌধুরীর অন্য বইগুলোর মধ্যে উপন্যাস- প্রবাসিনী, ভ্রমণকাহিনী- গ্রেটওয়াল থেকে নায়াগ্রা, সিউল থেকে লংআইল্যান্ড, রাজনৈতিক গ্রন্থ- তত্ত্বাবধায়ক ব্যবস্থা ও নিনিয়ান স্টিফেন, কাব্য- সুনন্দা, প্রবাস রিপোর্টিং- জাতিসংঘ ও লাইভ ওবামা বিশেষভাবে উল্লেখযোগ্য।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue