রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

বগলের কালো ছোপ দূর করতে কিছু ঘরোয়া টিপস

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

বগলের কালো ছোপ দূর করতে কিছু ঘরোয়া টিপস

সোনালীনিউজ ডেস্ক
আন্ডারআর্মস বা বগল যদি সুন্দর না হয় তাহলে কী করবেন? বগলে ছোপ স্লিভলেসে স্টাইলটাই কিন্তু মাটি হয়ে যাবে। অবশ্য বগলে কালো ছোপ হওয়ার বিভিন্ন কারণ আছে। সবচেয়ে বড় কারণ ঘাম। ঘাম জমে জমেই কালো ছোপ হয়ে যায় বগলে।

তাই বগলের কালো ছোপ দূর করতে আপনার জন্য রইল কিছু ঘরোয়া টিপস। যা আপনাকে সাহায্য করবে।

১) দুধের মধ্যে স্যাফরন মিশিয়ে ঝটপট ঘরেই একটা প্যাক তৈরি করে ফেলুন। তারপর সারা রাত লাগিয়ে রেখে সকালে ধুয়ে ফেলুন। হাতেনাতে ফল পাবেন। নিয়মিত এই প্যাক ব্যবহারে কালো ছোপ নিমেষে উধাও হয়ে যাবে।

২) জলের মধ্যে বেকিং সোডা গুলে একটি পেস্ট তৈরি করে ফেলুন। এবার এই পেস্ট স্ক্রাবারের মতো বেশ কিছুক্ষণ ঘষে ধুয়ে ফেললে উপকার পেতে পারেন।

৩) বাড়িতে সবজি কাটছেন? ব্যাস উপায় আপনার হাতের মুঠোয়। হাতের সামনে আলু নিশ্চয় আছে! স্লাইস করে আলু কেটে বগলে ঘষতে থাকুন। মিনিট দশেক ঘষার পর ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে। রোজ করলে তাড়াতাড়ি ভালো ফল মিলবে।

৪) এছাড়া দুধের সর আর ময়দার মিশ্রণের ম্যাসাজ করলে বগলের মৃতকোষ উঠে যাবে। দূর হবে কালো ছোপও।

৫) বগলের কালো ছোপ তুলতে জাদুকাঠির মত কাজ দেয় অলিভ অয়েল আর ব্রাউন সুগারের প্যাক। মাপ মতো নিয়ে একটা প্যাক তৈরি করে ফেলুন। তারপর স্নানের আগে ম্যাসাজ। সপ্তাহে দুবারেই ভালো ফল পাওয়া যাবে।

৬) এছাড়া রয়েছে আরো দুইটি প্যাক। পাতিলেবুর রস, হলুদ, মধু বা দই দিয়ে প্যাক তৈরি করতে পারেন। রোজ মিনিট দশেক লাগালে বগলে কালো ছোপ হবে না। বা, কমলালেবুর খোসা গুঁড়ো করে তার সঙ্গে দুধ আর গোলাপজল মিশিয়েও প্যাক তৈরি করা যেতে পারে। এই প্যাকটিও মিনিট দশেক লাগিয়ে রাখতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩