শনিবার, ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ প্রতিযোগীতা ও শোকসভা

রংপুর ব্যুরো | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৮, রবিবার ০৭:৫০ পিএম

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ প্রতিযোগীতা ও শোকসভা

ছবি: সোনালীনিউজ

রংপুর : মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিক ও জাতীয় শোক দিবস উপলক্ষে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ (কাকাশিস)-এর আয়োজনে কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক কুইজ প্রতিযোগিতা ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ আগস্ট) দুপুরে কারমাইকেল কলেজ ক্যাম্পাসের সংস্কৃতিমঞ্চে কাকাশিস-এর ৩৩০তম সাপ্তাহিক সাহিত্য আসরে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি রবিউল আলম রবির সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কাকাশিস-এর প্রধান তত্ত্বাবধায়ক শিক্ষক প্রফেসর প্রদীপ কুমার বর্মন, কাকাশিস-এর সাবেক সভাপতি ফরহাদুজ্জামান ফারুক, ছাত্র উপদেষ্টা আশরাফুল ইসলাম, আলমগীর হোসেন প্রমুখ।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক খোলা কাগজের রংপুর প্রতিনিধি হারুন উর রশিদ সোহেল, দৈনিক প্রথম খবরের স্টাফ ফটো সাংবাদিক মেজবাহুল ইসলাম হিমেল। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় করেন সংগঠনের সহ-সভাপতি সাবিহা তাসনিম শাম্মি ও কার্যকরি সদস্য সাহানাজ সানজিদা হীরা।

কারমাইকেল কলেজে জাতির জনক শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল নির্মাণের জন্য কলেজ প্রশাসনের কাছে দাবি জানিয়ে শোকসভায় বক্তারা বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবনদর্শন লালন করে তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে আলোচনা পর্বের আগে জাতির জনকসহ তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনায় কোরআন তিলোয়াত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুইজ প্রতিযোগিতা শেষে স্বরচিত কবিতা আবৃত্তি করেন সাংগঠনিক সম্পাদক সুজিত চন্দ্র কর্মকার, সহ-সাংগঠনিক সম্পাদক মোত্তালিব হোসেন, অর্থ সম্পাদক সুরভী আকতার, সদস্য আশরাফুল ইসলাম রাজু।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue