শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বর্ষবরণে শ্লীলতাহানির মামলা মুখ থুবড়ে পড়ছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ এপ্রিল ২০১৮, শনিবার ১২:৩৮ এএম

বর্ষবরণে শ্লীলতাহানির মামলা মুখ থুবড়ে পড়ছে

ঢাকা : ২০১৫ সালের ১৪ এপ্রিল বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীদের লাঞ্ছনার ঘটনার তিন বছর পূর্ণ হলো আজ। আলোচিত ওই ঘটনায় দায়ের মামলায় গ্রেফতার একমাত্র আসামি কামাল উদ্দিন উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে বেরিয়ে গেছেন। ভিডিও ফুটেজ দেখেও অন্য আসামিদের আজও শনাক্ত করতে পারেনি পুলিশ।

এদিকে সাক্ষীদের আদালতে হাজির করতে না পারায় মামলার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিচারক গত বছরের ১৯ জুন মামলায় অভিযোগ গঠন করলেও তিনটি তারিখে রাষ্ট্রপক্ষ কোনো সাক্ষীকে আদালতে হাজির করতে পারেনি। এতে মামলাটি মুখ থুবড়ে পড়ছে। আগামী ৩ জুন মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য রয়েছে।

তিন বছর আগের ওই ঘটনার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে আট লাঞ্ছনাকারীকে শনাক্ত করার পর গণমাধ্যমে ছবি প্রকাশ করেছিল পুলিশ। তাদের ধরিয়ে দিতে লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। ওই ঘটনায় শাহবাগ থানার এসআই আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলা করেন।

২০১৫ সালের ৯ ডিসেম্বর ডিবির এসআই দীপক কুমার দাস মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর মামলা পুনঃতদন্তের নির্দেশ দিয়ে দায়িত্ব দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। ২০১৬ সালের ২০ ডিসেম্বর কামালকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পিবিআই।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue