মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪

বসনিয়া-হার্জেগোভিনাকে হারিয়ে স্পেনের জয়

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বসনিয়া-হার্জেগোভিনাকে হারিয়ে স্পেনের জয়

হ্যাটট্রিক শিরোপার লক্ষ্যে ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে নামার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দারুণ জয় পেয়েছে স্পেন। বিরতির আগে ১০ জনের দলে পরিণত হওয়া বসনিয়া-হার্জেগোভিনাকে ৩-১ গোলে হারিয়েছে গত দুই বারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

রোববার রাতে সাত মিনিটের ব্যবধানে নোলিতোর জোড়া গোলে দারুণ শুরু করে স্পেন। দ্রুত ব্যবধান কমিয়ে বসনিয়া লড়াইয়ের আভাস দিলেও পারেনি তারা। শেষ দিকে ২০১০ সালের বিশ্বকাপজয়ীদের জয়সূচক গোলটি করেন পেদ্রো। আগামী বুধবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবে স্পেন।

সুইজারল্যান্ডের এএফজি অ্যারেনায় একাদশ মিনিটে বাঁ-দিক থেকে সেস ফাব্রেগাসের উঁচু করে বাড়ানো বল ডি বক্সে সহজেই বিপদমুক্ত করতে পারতেন এদিন জেকো; কিন্তু তার দুর্বল হেড পেয়ে যান নোলিতো। কোনাকুনি শটে স্পেনকে এগিয়ে দেন সেল্তা ভিগোর এই ফরোয়ার্ড।

১৮তম মিনিটে চমৎকার চিপ শটে ব্যবধান দ্বিগুণ করেন নোলিতো। ফাব্রেগাসের ছোট পাস ধরে ডিফেন্ডার ও গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।
২৯তম মিনিটে কর্নারে হেড করে ব্যবধান কমিয়ে লড়াইয়ের আভাস দেন ডিফেন্ডার এমির স্পাহিচ। কিন্তু বিরতির ঠিক আগে তিনি সরাসরি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বসনিয়া।

এক জন কম নিয়ে আর ম্যাচে ফিরতে পারেনি বসনিয়া। উল্টো যোগ করা সময়ে খুব কাছ থেকে বল জালে জড়িয়ে জয় নিশ্চিত করেন চেলসির মিডফিল্ডার পেদ্রো। আগামী ১৩ জুন চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযানে নামবে স্পেন। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ তুরস্ক ও ক্রোয়েশিয়া।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই