শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বাংলাদেশকে টপকে যেতে পারে উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বাংলাদেশকে টপকে যেতে পারে উইন্ডিজ

আইসিসির বর্তমান ওয়ানডে র‌্যাঙ্কিং অনুযায়ী ৯৮ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান সপ্তম স্থানে। ১০ পয়েন্ট কম নিয়ে অষ্টম স্থানে ওয়েস্ট ইন্ডিজ (৮৮)। পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের সামনে বাংলদেশকে টপকে যাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে।

ঘরের মাঠে আগামীকাল (শুক্রবার) থেকে ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার থেকে ৩৬ ও দক্ষিণ আফ্রিকার থেকে ২৪ পয়েন্ট পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। পিছিয়ে থাকার কারণে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রতিটি জয়ে বাড়তি পয়েন্ট পাবে ক্যারিবীয়রা।

অস্ট্রেলিয়া অপরাজিত চ্যাম্পিয়ন হলে মাত্র ৫ পয়েন্ট পাবে। দক্ষিণ আফ্রিকা পাবে ৬ পয়েন্ট। সেখানে ওয়েস্ট ইন্ডিজ অপরাজিত চ্যাম্পিয়ন হলে ১৮ পয়েন্ট পাবে। ১৮ পয়েন্ট পেলে বাংলাদেশকে টপকে যাবে টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়নরা। চ্যাম্পিয়ন না হলেও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি করে ম্যাচ জিতলে ৮৮ থেকে ৯১ এ পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে শীর্ষ আটে যারা থাকবে তারাই বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করবে। ঘরের মাঠে চ্যাম্পিয়ন কিংবা দু-একটি জয়ে পয়েন্ট বাড়ানোর সুবর্ণ সুযোগ ক্যারিবীয়দের সামনে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue