শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩

বাংলাদেশের কোচ হচ্ছেন না আকিব

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বাংলাদেশের কোচ হচ্ছেন না আকিব

বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিচ্ছেন না আকিব জাভেদ। বিসিবির প্রস্তাবে সাবেক পাকিস্তানি পেসার অপারগতা জানিয়ে ইমেইল করেছেন সোমবার। আকিবের ইমেইল পাওয়ার কথা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। জানালেন, বিকল্প ভাবনায় এগোবেন তারা।

আজকেই ইমেইল করে আকিব জানিয়ে দিয়েছে যে সে আসছে না। আমরা তাতে খুব চিন্তিত নই। আকিবই আমাদের একমাত্র পছন্দ ছিল না। প্ল্যান ‘বি’, ‘সি’ এসব তো ছিল। বিকল্প ভাবনায় যারা ছিল, তাদের সঙ্গে কথাবার্তা এগিয়ে নেব আমরা। তবে বিকল্পদের মধ্যে পছন্দে এগিয়ে থাকা কারও নাম বলতে চাইলেন না আকরাম। আসলে নাম উল্লেখ করে দিলে পরে কাজের সমস্যা হয় দুই পক্ষেরই। মোটামুটি কিছু চূড়ান্ত হলেই জানতে পারবেন।

রবিবার (৫ জুন) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্থানীয় সাংবাদিকদের জানিয়েছিলেন যে, বোলিং কোচের বিষয়ে আকিব জাভেদের সঙ্গে আনুষ্ঠানিক যোগাযোগ করা হয়েছে। দুই-এক দিনের মধ্যে এই বিষয়ে আকিবের উত্তর জানা যাবে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল লাহোর কালান্দার্সের ক্রিকেট পরিচালকের দায়িত্ব নিতে সংযুক্ত আরব আমিরাতের কোচের দায়িত্ব ছেড়েছেন আকিব। ধারণা করা হচ্ছে, সাবেক এই পেসার মনোযোগ দেবেন পিএসএলের দলেই।

প্রসঙ্গত, দিনভিত্তিক চুক্তিতে ২০১৪ সাল থেকে বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন জিম্বাবুয়ের সাবেক পেস তারকা হিথ স্ট্রিক। চলতি বছর তার চুক্তির মেয়াদ শেষ হয়। স্ট্রিকের কোচিংয়ে বাংলাদেশের পেস বোলিংয়ে অভাবনীয় উন্নতি ঘটেছে। আন্তর্জাতিক অনেক ম্যাচেই বাংলাদেশের জয়ের নায়ক হয়ে উঠেছিলেন টাইগার পেসাররা। স্ট্রিকের সঙ্গে তাই চুক্তি নবায়নের উদ্যোগ নিয়েছিল বিসিবি। কিন্তু হঠাৎ করেই গত মাসে ভারতের ক্রিকেট একাডেমির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণের আবেদন করেন এই জিম্বাবুয়েন। শেষ অব্দি বাংলাদেশের সঙ্গে তার আনুষ্ঠানিক সম্পর্কের অবসানও ঘটেছে। জাতীয় দলের জন্য তাই বর্তমানে একজন ভালো বোলিং কোচের খোঁজে রয়েছে বিসিবি।

তাই মাশরাফি বিন মর্তুজাদের জন্য তাকে পেতে উদ্যোগ নিয়েছিল বিসিবি। তবে আকিব প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় এখন প্রসাদ, ভাস কিংবা রামানায়েকের দিকেই মনোযোগ দিতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩