সোমবার, ২১ মে, ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ১০:১৪ পিএম

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ফাইল ছবি

ঢাকা: জুনে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজ খেলবে বাংলাদেশ। পরের মাসেই ওয়েস্ট ইন্ডিজের সফরে যাবে টাইগাররা। বাংলাদেশ ও ক্যারিবীয়দের মধ্যেকার সিরিজের পূর্ণাঙ্গ সূচী ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। এই সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

অ্যান্টিগা ও জ্যামাইকাতে দুই ম্যাচের টেস্ট সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে দীর্ঘ প্রায় ১৪ বছর পরে জ্যামাইকার মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। ৪ জুলাই প্রথম টেস্ট শুরুর আগে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত দুইদিনের অনুশীলন ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের ক্যারিবীয় সফর শুরু করবে। ৪-৮ জুলাই অ্যান্টিগায় অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

এরপর ১২-১৬ জুলাই জ্যামাইকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অ্যান্টিগায় ও তৃতীয় ম্যাচটি সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে। এই সেন্ট কিটসেই আয়োজিত হবে প্রথম টি২০ ম্যাচটি। সিরিজের বাকি দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে।

এই নিয়ে চতুর্থবারের মত ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় সফরে গিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পূর্ণাঙ্গ সূচী:
৪-৮ জুলাই : প্রথম টেস্ট, অ্যান্টিগা
১২-১৬ জুলাই : দ্বিতীয় টেস্ট, জ্যামাইকা
২২ জুলাই : প্রথম ওয়ানডে, গায়ানা
২৫ জুলাই : দ্বিতীয় ওয়ানডে, গায়ানা
২৮ জুলাই : তৃতীয় ওয়ানডে, সেন্ট কিটস
৩১ জুলাই : প্রথম টি২০, সেন্ট কিটস
৪ আগস্ট : দ্বিতীয় টি২০, ফ্লোরিডা
৫ আগস্ট : তৃতীয় টি২০, ফ্লোরিডা

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue