শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ৬ কার্তিক ১৪২৪

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন ৩১ অক্টোবর

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৭:১৮ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন ৩১ অক্টোবর

ঢাকা: আগামী ১৭ অক্টোবর শেষ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ। প্রশাসনিক জটিলতায় অনিশ্চয়তা দেখা দিয়েছিল সংস্থাটির নির্বাচন নিয়ে। অবশেষে সব শঙ্কা দুরে ঠেলে ঘোষণা করা হয়েছে বিসিবির নির্বাচনের তফসিল। প্রধান নির্বাচন কমিশনার ওমর ফারুক এ খবর নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ওমর ফারুক জানান, তফসিল অনুযায়ী  ১৬ অক্টোবর খসরা ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২০ অক্টোবর মনোনয়ন পত্র প্রদান এবং ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

চলতি মাসের ২ তারিখে অনুষ্ঠিত বিসিবির এজিএম এবং ইজিএমে পাস করা হয় সংশোধিত গঠনতন্ত্র। সংশোধিত গঠনতন্ত্র এনএসসি থেকে অনুমোদন পাওয়ার পরই জরুরী সভা ডেকে নির্বাচন কমিশন গঠন করে বিসিবি। প্রথমে যুব ও ক্রীড়া সচিব আসাদুল ইসলামকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়। কিন্তু আইনি জটিলতার কারণে সচিব আসাদুল ইসলামের পরিবর্তে প্রধান নির্বাচন কমিশনার করা হয় ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ উমর ফারুককে।

কমিশনের অন্য চার সদস্য হলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. ইকরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক মো. শুকুর আলী, আইন পরামর্শক ব্যারিস্টার ফাহিমুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই