সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

বাংলালিংক কার্যালয়ে ‘ছুটি’

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

বাংলালিংক কার্যালয়ে ‘ছুটি’

সোনালীনিউজ ডেস্ক

এক কর্মকর্তার চাকরিচ্যুতির পর কর্মচারী ইউনিয়নের আন্দোলনের মধ্যে বাংলালিংকের প্রধান কার্যালয়ে রোববার ছুটি ঘোষণা করা হয়েছে। বাংলালিংকের পিআর অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক অঙ্কিত সুরেকা জানান, রোববার বেলা ২টা ১০মিনিটে তাদের প্রধান কার্যালয় ‘টাইগার্স ডেনে’ ছুটি দিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এটা শুধু আজকের দিন, অর্থাৎ রোববারের জন্য। হঠাৎ ছুটির কারণ জানতে জাইলে সুরেকা বলেন, বৃহস্পতিবারের ঘটনার জের ধরেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলালিংকে কর্মচারী ইউনিয়ন গঠনের প্রক্রিয়া শুরুর মধ্যে ইউনিয়নের নেতা প্রকৌশলী শরিফুল ইসলামকে চাকরিচ্যুত করা হলে কর্তাব্যক্তিদের সঙ্গে কর্মচারী ইউনিয়নের বিরোধ শুরু হয়।

এর জের ধরে গত বৃহস্পতিবার কোম্পানির প্রধান টেকনিক্যাল কর্মকর্তা (সিটিও) পিরিহেনি এলহামিকে তার কার্যালয়ে প্রায় ৯ ঘণ্টা অবরুদ্ধ রাখেন কর্মীরা। রোববার বৈঠক করে শরিফুল ইসলামের চাকরিচ্যুতির বিষয়টি বিবেচনার আশ্বাস দেওয়ার পর ওইদিন গভীর রাতে আন্দোলনকারীরা অবস্থান তুলে নেন।

এদিকে রোববার অফিসের কাজ শুরুর আগে কর্মচারী ইউনিয়নের প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেওয়া হলে কর্তৃপক্ষ অফিস শুরুর সময় সকাল সাড়ে ৯টা থেকে এক ঘণ্টা এগিয়ে আনে। এরই মধ্যে দুপুরে বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক পাওয়ার অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. মোস্তাককে কয়েকজন কর্মকর্তা ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে শুরু করলে তিনি অসুস্থ হয়ে পড়েন বলে ইউনিয়নের সভাপতি উজ্জ্বল পাল জানান।

তিনি বলেন, ছুটির নোটিস পেয়ে বেলা ২টার পর থেকে টাইগার্স ডেনের সব কর্মকর্তা-কর্মচারী বেরিয়ে যেতে শুরু করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩