সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

বাণিজ্যমেলায় প্রথম পুরস্কার পেল ওয়ালটন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

বাণিজ্যমেলায় প্রথম পুরস্কার পেল ওয়ালটন

সোনালীনিউজ ডেস্ক
আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দুই ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে দেশীয় শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন। পুরস্কার দুটির একটি এসেছে  দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন তৈরির জন্য, অপরটি সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে।  

রোববার বিকেলে বাণিজ্য মেলার সমাপনী দিনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে একটি পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের নির্বাহী পরিচালক (জনসংযোগ) মো. হুমায়ুন কবির। অপরদিকে একই অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদের কাছ থেকে সর্বোচ্চ ভ্যাট দাতা হিসেবে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (মার্কেটিং) মো. এমদাদুল হক সরকার।

জানা গেছে, এবারের বাণিজ্য মেলায় মোট ভ্যাট আদায় হয়েছে ২ কোটি টাকা। এরমধ্যে ওয়ালটন দিয়েছে ১৭ লাখ ৮৫ হাজার টাকা। মেলার শেষ দিন পর্যন্ত ভ্যাট প্রদানে শীর্ষস্থানে ছিল ওয়ালটন। দ্বিতীয় অবস্থানে ছিল ফার্নিচার প্রতিষ্ঠান হাতিল কমপ্লেক্স লিমিটেড। তাদের ভ্যাট দেয়ার পরিমাণ ছিল ১৬ লাখ ২১ হাজার টাকা এবং ভ্যাট দেয়ায় তৃতীয় স্থান অর্জন করেছে র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেড। র‌্যাংগস দিয়েছে ১২ লাখ ৬০ হাজার টাকা ভ্যাট।

এদিকে শ্রেষ্ঠ প্যাভিলিয়ন হিসেবে ওয়ালটনের পরের অবস্থানে রয়েছে ফার্নিচার তৈরীকারক প্রতিষ্ঠান হাতিল । তৃতীয় স্থান অর্জন করেছে তিনটি প্রতিষ্ঠান অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আবুল খায়ের মিল্ক প্রোডাক্টস, আক্তার ফার্নিচার।

এর আগে সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে একটানা পর পর সাত বার পুরস্কার পেয়েছে ওয়ালটন। এছাড়া সেরা প্যাভিলিয়নের পুরস্কারও পেয়েছে একাধিকবার। তবে পরপর তিনবার সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেল প্রতিষ্ঠানটি।

ওয়ালটনের নির্বাহী পরিচালক (জনসংযোগ) মো. হুমায়ুন কবির বলেন, ওয়ালটন যে পুরস্কার পেয়েছে এটি শুধু ওয়ালটনের নয়, এটি বাংলাদেশের ১৬ কোটি মানুষের। এতে করে বাংলাদেশের মানুষের প্রতি ওয়ালটনের দায়বদ্ধতা আরো বেড়ে গেল। ভবিষ্যতে টেকসই, মানুষের রুচি ও পছন্দ অনুযায়ী ওয়ালটন দেশীয় পণ্য সাশ্রয়ী মূল্যে এদেশের মানুষকে উপহার দেবে।

মোবাইল ফোনসহ চার শতাধিক ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য নিয়ে এবাবের বাণিজ্য মেলায় অংশ নেয় ওয়ালটন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩