শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ

সোনালীনিউজ ডেস্ক
 
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। রবিবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ এই আদেশ দেয়।
 
এর আগে সাক্ষ্য বাতিল খালেদা জিয়ার আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। ঐ রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল বিভাগে আবেদন দায়ের করেন। ঐ আবেদনের উপর আজ শুনানি অনুষ্ঠিত হয়।
 
খালেদা জিয়ার পক্ষে খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহম্মদ আলী ও জয়নুল আবেদীন এবং দুদকের খুরশীদ আলম খান শুনানি করেন।
 
শুনানি শেষে আপিল বিভাগ এই আবেদন খারিজ করে দেয়। আপিল বিভাগের এই আদেশের ফলে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ এই মামলার বিচার কার্যক্রম চলতে আর বাধা থাকল না।
 
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদী দুদকের উপ-পরিরচালক হারুনুর রশীদের সাক্ষ্যগ্রহণ করে ঢাকার বিশেষ জজ আদালত-৩। খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই সাক্ষ্যগ্রহণ আইন অনুযায়ী হয়নি বলে আদালতে আবেদন জানান আইনজীবীরা। কিন্তু বিচারক আবু আহমেদ জমাদার আবেদন খারিজ করে দিয়ে সাক্ষ্য গ্রহণ বহাল রাখেন।
 
পরে বিশেষ জজ আদালতের আতশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা দায়ের করেন খালেদা জিয়া। হাইকোর্ট এই রিভিশন মামলা খারিজ করে রায় দেয়। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। শুনানি শেষে আপিল বিভাগও তার আবেদন খারিজ করে দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩