শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, ৬ শ্রাবণ ১৪২৪

ওয়াসা কর্মকর্তাদের উদ্দেশ্যে স্থানীয় সরকার মন্ত্রী

‘বাড়ি গিয়া পানি দিবা, মাফও চাইবা’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘বাড়ি গিয়া পানি দিবা, মাফও চাইবা’

রমজান মাসে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ করতে না পারলে বাড়ি বাড়ি পানি পৌঁছে দেয়ার নির্দেশ দিয়ে ওয়াসাকে বাসিন্দাদের কাছে ক্ষমাও চাইতে বলেছেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (৫ জুন) সচিবালয়ে রমজানের পবিত্রতা রক্ষা এবং রোজায় নাগরিক সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নিয়ে এক সভায় তিনি এই নির্দেশ দেন।

বিভিন্ন সিটি করপোরেশনের মেয়র, ভারপ্রাপ্ত মেয়র ও এর প্রধান নির্বাহী কর্মকর্তারা রোজাকে সামনে রেখে তাদের প্রস্তুতির কথা তুলে ধরে সমস্যার কথাও মন্ত্রীকে জানান।

এ সময় ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) মাহমুদ হোসেন বলেন, ‘আমরা প্রতিদিন ২৪৫ কোটি লিটার পানি সরবরাহ করে আসছি।’

তার কথা শেষ না হতেই মন্ত্রী মোশাররফ বলেন, “ঢাকায় পৌনে দুই কোটি লোকের ৯০ থেকে ৯৫ ভাগ রোজা রাখেন। প্রতিদিন কোনো না কোনো এলাকায় ওয়াসার পানির স্বল্পতা দেখা দেয়।”

“পানি বাড়ি বাড়ি পৌঁছে দিবা, দরজা খুললে মাফ চাবা। এটা করা যাবে তো, নাকি? মন্ত্রী হিসেবে আমি নির্দেশ দিয়েছি।”

মন্ত্রীর বক্তব্যের সময় ওয়াসার এই কর্মকর্তা ‘স্যার’, ‘স্যার’ বলে সম্মতি জানান।

খন্দকার মোশাররফ বলেন, “রমজানে পানি না দিলে আল্লাহও কিন্তু তার বিচার করবে।” রোজার সময় গ্রাহকদের সমস্যা জানতে ওয়াসাকে ২৪ ঘণ্টার জন্য একটি নিয়ন্ত্রণ কেন্দ্র খোলার নির্দেশ দিয়ে তিনি বলেন, কোথাও পানির সমস্যা হলে যেন আপনারা সঙ্গে সঙ্গে জানাতে পারেন। কন্ট্রোল রুম করলে আপনারাও ২৪ ঘণ্টা খবর পাবেন।

নিয়ন্ত্রণ কেন্দ্র খোলার বিষয়টি টেলিভিশনে বিজ্ঞপ্তি দিয়ে সবাইকে জানানোরও নির্দেশ দেন মন্ত্রী।

পাইপ লাইনের বাইরে অন্যভাবে পানি বিক্রি বন্ধ করতে ওয়াসাকে নির্দেশ দিয়ে তিনি বলেন, “তোমরা পানির কৃত্রিম সংকট তৈরি করে পানি বেচ।” মন্ত্রীর এই মন্তব্যে কয়েকজন মেয়র সমর্থন জানান।

এরপর মোশাররফ বলেন, “রমজানের দিনে যদি পানি না থাকে তাহলে গর্হিত অন্যায়। এটা ওয়াসার গুরু দায়িত্ব। পানির সাপ্লাই নিশ্চিত করতে হবে। পানি নিয়ে ব্যবসা করা ঠিক হবে না।”

আসন্ন শুকনো মৌসুমে ঢাকায় পানির স্বল্পতা নিরসনে একটি পরিকল্পনা করার কথা জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue