রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

বায়োমেট্রিকে নিবন্ধন : কোটি টাকার প্রলোভন গ্রাহকদের!

জুবায়ের রহমান চৌধুরী, বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

বায়োমেট্রিকে নিবন্ধন : কোটি টাকার প্রলোভন গ্রাহকদের!

আঙুলের ছাপে (বায়োমেট্রিক) মোবাইল সিম পুনর্নিবন্ধনে গ্রাহকদের আকৃষ্ট করতে লক্ষ কোটি টাকার অফার ছড়িয়েছে মোবাইল ফোন অপারেটররা। কোনো অপারেটর লাখ টাকার অফার দিয়েছে তো, আরেক কোম্পানি কোটি টাকার প্রলোভন দেখাচ্ছে। অপারেটরদের এই অসুস্থ প্রতিযোগিতা পাল্লা দিয়ে বেড়েই যাচ্ছে। তবে তাদের ঘোষিত পুরস্কার কোনো গ্রাহক কখনও হাতে পেয়েছেন, তেমন নজির নেই!

গ্রাহকদের চমকের পর চমক দেখাতে গিয়ে সিম পুনর্নিবন্ধনে অপারেটররা এখন রীতিমতো টাকার ছড়াছড়িতে নেমে পড়েছে। সিম নিবন্ধনে ইতিমধ্যে ১০ লাখ টাকার পুরস্কার ঘোষণা দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি ও বাংলালিংক। এছাড়া ফ্রি স্মার্টফোন, দেশের বাইরে ঘুরতে যাওয়ার সুযোগ তো থাকছেই। সেই সঙ্গে আগে থেকেই চলছে ফ্রি ড্যাটা আর ভয়েস মিনিটের অফার। রবি দশ লাখ টাকার ঘোষণা দিচ্ছে, তো বাংলালিংক দশ লাখ ছাড়াও মোট এক কোটির ঘোষণা নিয়ে নেমেছে।

গত ১৭ মে থেকে বাংলালিংক চালু করেছে কোটি টাকার অফার। সেখানে বলা হচ্ছে ওই দিন থেকে ৩১ মে’র মধ্যে বাংলালিংক সিম বায়োমেট্রিক রি-ভেরিফিকেশন করলেই সবার জন্য থাকছে নিশ্চিত উপহার।

বাংলালিংক : এর বাইরে নগদ ১০ লাখ টাকা পর্যন্ত জেতার সুযোগ পাবেন একজন গ্রাহক! তবে অফারটি পেতে রি-ভেরিফিকেশন করার পর ‘R’ লিখে SMS করতে হবে 2020 নম্বরে। অপারেটরটি বলছে, এই শেষ দুই সপ্তাহে তারা সব মিলে এক কোটি টাকার বেশি উপহার গ্রাহকদের দেবে। এ জন্যেই তারা এটিকে কোটি টাকার উপহার বলে ঘোষণা করছে। আগে থেকেই অপারেটরটি পুনর্নিবন্ধন করে মালয়েশিয়া বেড়াতে যাওয়ার অফার তো দিয়েই রেখেছে।

রবি : বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে ১০ লাখ টাকার মেগা পুরস্কার ঘোষণা করেছে রবি। নিবন্ধন নিয়ে আয়োজিত ক্যাম্পেইন শেষে একজন গ্রাহক এই পুরস্কার পাবেন। এছাড়া ক্যাম্পেইন চলাকালে প্রতিদিন একজন গ্রাহক এক লাখ টাকা করে নগদ পুরস্কার পাবেন, যা চলবে ৩১ মে পর্যন্ত। সকাল ১০টা থেতে রাত ৮টা মধ্যে প্রতি ঘণ্টায় একজন গ্রাহক পাবেন ১০ হাজার টাকা করে পুরস্কার। এর বাইরে এদের আছে ড্যাটা পুরস্কারও।

গ্রামীণ ফোন : প্রতি ২০ মিনিটে একটি হ্যান্ডসেট দেয়ার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন। হ্যান্ডসেট জেতার পাশাপাশি অপারেটরটির গ্রাহকরা বন্ধুদের মোবাইল নম্বর বায়োমেট্রিক নিবন্ধন করালে ২৫০ মেগাবাইট ইন্টারনেট পাবেন বিনামূল্যে। অফার নিতে সংযোগ ব্যবহারকারী বন্ধুর মোবাইল নম্বর ইনপুট দিতে হবে। ইনপুট দেয়ার পরবর্তী তিন দিনের মধ্যে মোবাইল সংযোগ রি-রেজিস্ট্রেশন করলে এই ইন্টারনেট পাওয়া যাবে। এভাবে কমপক্ষে পাঁচজনকে পুনর্নিবন্ধন করালে পাওয়া যাবে ২৫০ মেগাবাইট ইন্টারনেট।

এয়ারটেল : প্রতিদিন ২০০টির বেশি স্মার্টফোন জেতার সুযোগ দিচ্ছে এয়ারটেলও। দ্বিতীয় সপ্তাহ থেকে তারা ‘ওয়ালটন প্রিমো ডি৭’মডেলের হ্যান্ডসেট জেতার সুযোগ দিয়েছে, যা চলেছে ১৭ মে পর্যন্ত।

টেলিটক : একমাত্র দেশিয় মোবাইল অপারেটর টেলিটক দিচ্ছে বোনাস অফার। প্রতি মাসে ১০ টাকা রিচার্জে পরের তিন মাসে গ্রাহকরা পাবেন ৩ জিবি ইন্টারনেট ড্যাটা, ৩০০ এসএমএস এবং ১৮০ মিনিট টকটাইম।

তবে অপারেটরদের চলমান অসুস্থ প্রতিযোগিতায় একদমই ব্যতিক্রম সিটিসেল। বায়োমেট্রিকে সিম নিবন্ধনে কোনো অফার নেই এই অপারেটরের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩