শনিবার, ২৭ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪

বিএনপির জাতীয় কাউন্সিল মার্চে

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

বিএনপির জাতীয় কাউন্সিল মার্চে

সোনালীনিউজ ডেস্ক

আগামী মার্চের মধ্যেই দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে এর আগে তৃণমূলের অসমাপ্ত কমিটিগুলোর পুনর্গঠন প্রক্রিয়া দ্রুত শেষ করতে জেলার নেতাদের কঠোর নির্দেশ দেওয়া হবে। আর ভেন্যু (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বা বসুন্ধরা কনভেনশন সেন্টার) পাওয়ার পরেই কাউন্সিলের তারিখ নির্দিষ্ট করা হবে।
দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। 
ওই বৈঠক চলাকালীন শনিবার রাতেই এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
মির্জা ফখরুল বলেন, ‘স্থায়ী কমিটির বৈঠকে আগামী মার্চ মাসের মধ্যে দলের জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।’ তবে মার্চের কোন তারিখে এবং কোথায় কাউন্সিল হবে তা পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।
ফখরুল বলেন, ‘বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমায় সব দেশেই দাম হ্রাস করা হয়েছে। কিন্তু বাংলাদেশে জ্বালানি তেলের দাম কমানো হয়নি। পাশের দেশ ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানেও জ্বালানি তেলের দাম কমানো হয়েছে। সে কারণেই স্থায়ী কমিটির বৈঠকে জ্বালানি তেল কমানোর জন্য দাবি জানানো হয়েছে।’ 
খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা নেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদ দেয়ায় এর তীব্র প্রতিবাদ জানানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ‘খালেদা জিয়ার দেয়া বক্তব্য ছিল রাজনৈতিক। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তার বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়া হয়েছে।’
তিনি আরো জানান, স্থায়ী কমিটির বৈঠকে ড. আর এ গণির আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সেই সঙ্গে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে রাত সাড়ে ৯টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।
খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত রয়েছেন- দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান প্রমুখ।
সোনালীনিউজ/আমা

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
শনিবার, ২৭ মে, ২০১৭, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪