রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

‘বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্র করছে’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্র করছে’

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, যুদ্ধাপরাধীর বিচার বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্র করছে। তাদের উদ্যেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করা।

শনিবার দুপুরে ঢাকা ক্লাবে ‘আবদুল কাদের মোল্লা : যুদ্ধাপরাধ বিচার ও ফাঁসি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, শেখ হাসিনা ছাড়া একাত্তরের ঘাতকদের বিচার করা সম্ভব হতো না। এই বিচারের মান নিয়ে অনেকে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু হেগে তাদের পরাজয় ও দণ্ড কার্যকরের পর পাকিস্তানের প্রতিক্রিয়াই বিচারের স্বচ্ছতার প্রমাণ।

খাদ্যমন্ত্রী বলেন, ‘মুসলমানদের শত্রু ইহুদিদের সঙ্গে মিলে শেখ হাসিনার সরকারকে হটানোর ষড়যন্ত্র হয়েছে। মোসাদের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশকে ফিলিস্তিন বানানোর চেষ্টা চলছে। যারা বাংলাদেশের শক্তিশালী অর্থনীতি দেখতে চায় না তাদের সঙ্গে মিলে বিএনপি জামায়াত ষড়যন্ত্র করছে। আর এসব ষড়যন্ত্রের মূলে রয়েছে যুদ্ধাপরাধীদের চলমান এই বিচার প্রক্রিয়াকে বন্ধ করে দেয়া।’

এ অবস্থায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির মধ্যে এখনো অনেক দ্বিধাবিভক্তি রয়েছে। এসব ষড়যন্ত্র মোকাবেলায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি একত্রিত থাকলে সব ষড়যন্ত্রই পরাজিত হবে।’

এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, ওয়ার ক্রাইম ফাইন্ডিংস ফ্যাক্টস কমিটির সভাপতি ড. এম এ হাসান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মানবতাবিরোধী অপরাধীদের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কো-অর্ডিনেটর সানাউল হক ও সমন্বয়ক মো. আবদুল হান্নান খান।

‘আব্দুল কাদের মোল্লা : যুদ্ধাপরাধ, বিচার ও ফাঁসি’ বইটি পারিজাত প্রকাশনী থেকে প্রকাশিত। বইটির লেখক সৈয়দ জাহিদ হাসান ও সোনিয়া হক।

সোনালীনিউজ/ডাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩