শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭, ১৩ শ্রাবণ ১৪২৪

বিএনপি নেতা আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বিএনপি নেতা আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে ইসরায়েলের সঙ্গে ‘ষড়যন্ত্রের’অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের হয়েছে।বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান থানায় এ রাষ্ট্রদ্রোহ মামলা নথিভুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে ঢাকা মহানগর পুলিশের উদ্যোগে রাজারবাগ পুলিশ লাইনে সপ্তাহব্যাপী সিঙ্গাপুর ও বাংলাদেশের যৌথ কর্মশালা শেষে সাংবাদিকদের এতথ্য জানান তিনি।

প্রথমে পুলিশের মহা-পরিদর্শক বলেন, ‘সরকারের কাছে রাষ্ট্রদ্রোহী মামলা করার মঞ্জুরি মিলেছে। তদন্ত ও জিজ্ঞাসাবাদেও আসলামের বিরুদ্ধে দেশদ্রোহীতার অভিযোগের সত্যতা মিলেছে। তার বিরুদ্ধে আজই দেশদ্রোহীতার মামলা হবে।’ পরে তিনি জানান, এতোক্ষণে মামলা হয়ে গেছে।

মামলার সত্যতার বিষয়ে যোগাযোগ করা হলে গুলশান থানা পুলিশ জানায়, মামলা নথিভুক্ত হয়েছে। তবে এখনো মামলার নম্বর বসানো হয়নি। ডিবির পরিদর্শক গোলাম রব্বানী মামলাটি দায়ের করেছেন।

তথ্যটি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

উল্লেখ্য, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশের পর থেকে জোর আলোচনা শুরু হয়।যদিও আসলাম ইসরায়েলি রাজনীতিক মেন্দির সঙ্গে ভারতে এক হওয়ার খবর অস্বীকার করেছিলেন। তিনি গণমাধ্যমে বলেছিলেন, ব্যবসায়িক কারণে বিভিন্ন জনের সঙ্গে তার দেখা হয়েছে, তবে কোনো বৈঠক হয়নি।

এ নিয়ে আলোচনার মধ্যে চট্টগ্রামে মেট্রোপলিটন পুলিশ আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে।

এরপর বিএনপির এই যুগ্ম মহাসচিবের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপের কথা স্বরাষ্ট্রমন্ত্রী জানানোর কয়েক ঘণ্টার মধ্যে গত ১৫ মে সন্ধ্যায় নারায়ণগঞ্জ যাওয়ার পথে ঢাকার খিলক্ষেতে ৩০০ ফুট রাস্তা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর আদালতের নির্দেশনা অনুযায়ী রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue