বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

বিএনপি প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে ১৫ দিনের কর্মসূচি

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

বিএনপি প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে ১৫ দিনের কর্মসূচি

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবাষির্কী উপলক্ষে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  

রোববার (১৫ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, মৃত্যুবাষির্কী উপলক্ষে ৩০ মে শেরেবাংলা নগরে তার মাজারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এছাড়া ওলামা দলের উদ্যোগে সূরা ফাতেহা পাঠ ও ড্যাবের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হবে। এ ছাড়া ৩১ মে বিএনপির উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন খালেদা জিয়া।

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জিয়াউর রহমানের স্মরণে আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে। এদের মধ্যে ২৪মে যুবদল, ২৬ মে মহিলা দল, ২৭ মে স্বেচ্ছাসেবকদল, ২৮ মে মুক্তিযোদ্ধা দল, ২ জুন শ্রমিক দল আলোচনা সভার আয়োজন করবে। এছাড়াও ছাত্রদল জিয়াউর রহমানের জীবনের ওপর একটি আলোকচিত্র প্রদর্শন অনুষ্ঠান করবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সারা দেশে বিএনপির দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে।  সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার ব্যবস্থা করবে বিএনপি। একই সঙ্গে গণমাধ্যমে ক্রোড়পত্র প্রকাশ করবে দলটি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আমা

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩