শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

বিএনপি  কাউন্সিলের জন্য অনুমতি পেয়েছে সো

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

বিএনপি  কাউন্সিলের জন্য অনুমতি পেয়েছে সো

সোনালীনিউজ ডেস্ক

কাউন্সিলের জন্য সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি পেয়েছে বিএনপি। আগামী শনিবার বিএনপির ষষ্ঠ কাউন্সিলের মূল অনুষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হলেও জনসমাগমের স্থান করে দিতে সোহরাওয়ার্দী উদ্যানের একাংশও চাইছিল বিএনপি।

গণপূর্ত বিভাগের পর ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকেও অনুমতি পাওয়া গেছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন বিএনপির সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিলের উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

‘দুর্নীতি, দুঃশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ’- এই স্লোগান নিয়ে দলের ষষ্ঠ কাউন্সিল করতে যাচ্ছে বিএনপি। খালেদা জিয়া ও তারেক রহমান ইতোমধ্যে শীর্ষ দুই পদে পুনর্নির্বাচিত হয়েছেন। বিএনপি অভিযোগ করে আসছিল যে তাদের কাউন্সিলের জন্য সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি চাইলেও সরকারের পক্ষ থেকে টালবাহানা করা হচ্ছে। এর জবাবে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেছিলেন, সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি দেওয়া হলেও বিশাল মাঠ ভরাতে না পারার শঙ্কা থেকে বিএনপি তাদের কাউন্সিল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সরিয়ে নিয়েছে।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজনের পর সোহরাওয়ার্দী উদ্যান চাওয়ার কারণ বৃহস্পতিবার দুপুরেই এক অনুষ্ঠানে ব্যাখ্যা করেছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদেরকে যে জায়গাটা দেওয়া হয়েছে, এখানে সঙ্কুলান খুব কম। তাই সোহরাওয়ার্দী উদ্যানের কিছুটা অংশ আমরা চেয়েছি, যাতে আমরা ডেলিগেটদের সেখানে বসার ব্যবস্থা করতে পারি।

এরপর বিকালেই জনি সোহরাওয়ার্দী উদ্যানের একাংশ ব্যবহারের অনুমতি পাওয়ার কথা জানান।


সোনালীনিউজ/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩