শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

বিএফইউজে’র সভাপতি পদে নির্বাচন ২৯ জুলাই

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বিএফইউজে’র সভাপতি পদে নির্বাচন ২৯ জুলাই

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতির শূন্য পদে আগামী ২৯ জুলাই শুক্রবার নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শুক্রবার (৩ জুন) রাজশাহীতে অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। 

ইতিমধ্যে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের পরবর্তী কার্যক্রম ঘোষণা করেছে নির্বাচনী পরিচালনা কমিটি। সোমবার (৬ জুন) সংগঠন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২০১৫ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত বিএফইউজে নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হন সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ। কিন্তু চলতি বছরের ২৪ জানুয়ারি তিনি ইন্তেকাল করায় পদটি শূন্য হয়। এর পর থেকে সংগঠনটির সহ সভাপতি জাফর ওয়াজেদ ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

শুধু সভাপতি পদে নির্বাচন হওয়ায় বেশ কয়েকজন হেভিওয়েট সাংবাদিক এ পদের জন্য লড়বেন। এখন পর্যন্ত সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া ও ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়ার নামই বেশি শোনা যাচ্ছে। 

তবে এবার প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে পারেন বৈশাখী টিভির হেড অব নিউজ অশোক চৌধুরী। তিনি এর অাগে কখনও ইউনিয়নভিত্তিক কোনো সাংবাদিক সংগঠনের নেতৃত্বে ছিলেন না। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩