শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

বিকেলে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

বিকেলে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

সোনালীনিউজ ডেস্ক

শেষ ভালো যার সব ভালো তার— এই প্রবাদবাক্যটি জানা অনেকেরই। কখনো কখনো এর সত্যতা খুঁজে পাওয়া যায়। আবার হয়তো বা কখনো এ কথার যৌক্তিকতা থাকে না। এই কথার সত্য-মিথ্যা বোঝা যাবে সপ্তাহখানেকের মধ্যেই। বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি শেষ হলেই!
বাংলাদেশের টাইগাররা বছর শেষ করেছিল বেশ ভালো ভাবেই। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ জিতে। নতুন বছরের শুরুতে আবারো জিম্বাবুয়ে। উজ্জীবিত বাংলাদেশের সামনে আবারো সিরিজ জয়ের হাতছানি। 
আজ শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও স্টার স্পোর্টস ৪।
বছরের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করার কথা বললেন, টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর সফরকারী দলের অধিনায়ক চান, এ সিরিজে জয়ের ধারায় ফিরে আসতে।
সামনে এশিয়া কাপ, এরপরেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তাই টেস্ট আর ওয়ানডে বাদ দিয়ে, জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-২০ সিরিজ আয়োজন করেছে বিবিসি। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের সাম্প্রতিক পারফর্মেন্স, যেকোন দলের জন্যই চিন্তার বিষয়, কিন্তু টি-টোয়েন্টির ক্ষেত্রে তা একটু ভিন্ন।
এ পর্যন্ত সংক্ষিপ্ত ঘরানার ৪৬টি ম্যাচ খেলে মাত্র ১৩টিতে জয়ের মুখ দেখেছে টাইগাররা। বিপরীতে হেরেছে ৩২টিতে। আর এক ম্যাচে কোনো ফলাফল আসেনি।
স্বাগতিকরা জানে কোথায় তাদের দুর্বলতা। তবে এরপরও জয়ের আশাই করছেন টাইগার দলপতি।
অন্যদিকে সময়টা খুব বাজে যাচ্ছে জিম্বাবুয়ে দলের। আইসিসি'র সহযোগী দেশ আফগানিস্তানের কাছে ওয়ানডে ও টি-২০ সিরিজ হারায় মানসিকভাবে দূর্বল তারা। আর ঘরের মাঠে মাশরাফি-সাকিবরা যে কতোটা ভয়ংকর তা ভালোই জানা আছে হোয়াটমোরের শিষ্যদের।
তবে শ্রীলঙ্কান সাবেক ব্যাটসম্যান মারাভান আতাপাত্তু জিম্বাবুয়ে দলের ব্যাটিং পরামর্শক হওয়ায়, ভালো কিছু করার কথা বললেন সফরকারী দলের অধিনায়ক।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
১. তামিম ইকবাল, ২. সৌম্য সরকার, ৩. মাহমুদউল্লাহ রিয়াদ, ৪. মুশফিকুর রহিম, ৫. সাকিব আল হাসান, ৬. সাব্বির রহমান, ৭. নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), ৮. মাশরাফি মোর্তজা (অধিনায়ক), ৯. আরাফাত সানী, ১০. মুস্তাফিজুর রহমান ও ১১. আল-আমিন হোসেন।
 
জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ :
১. চামু চিবাবা, ২. হ্যামিল্টন মাসাকাদজা, ৩. রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ৪. শন উইলিয়ামস, ৫. ম্যালকম ওয়ালার, ৬. সিকান্দার রাজা, ৭. এল্টন চিগুম্বুরা, ৮. লুক জংওয়ে, ৯. গ্রায়েম ক্রেমার, ১০. তেন্দাই চিসোরো ও ১১. নেভিল মাদজিভা।
সোনালীনিউজ/আমা

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩