মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮, ১০ মাঘ ১৪২৪

বিজিএমইএতে ভোট চায় স্বাধীনতা পরিষদ

জ্যেষ্ঠ প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার ০৫:৫১ পিএম

বিজিএমইএতে ভোট চায় স্বাধীনতা পরিষদ

ঢাকা: তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন(জিএমইএ) এর নির্বাচনে অংশ নিতে নতুন আরেকটি পক্ষ আত্মপ্রকাশ করেছে। তারা দাবি জানিয়েছেন, বিজিএমইএতে নির্বাচন হোক এজন্যই প্যানেল ঘোষণা করবেন তারা।

স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ নামের এ পক্ষটি বলছে, তারা সংগঠনটির নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করবে।

বৃহস্পতিবার(১১ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন। এসময় আয়োজকরা বলেন, তারা আশঙ্কায় আছেন বিজিএমইএতে সম্মিলিত পরিষদ ও ফোরাম এই দুই পক্ষ নিজেদের মধ্যে সমঝোতা করে নির্বাচন করতে পারে।

স্বাধীনতা পরিষদের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম বলেন, বিজিএমইএতে পরিচালক পদের যে সংখ্যা, তার চেয়ে একজন প্রার্থী বেশি হলেই ভোটের আয়োজন করতে হবে। আমরা সেটাই চাই। তিনি বলেন, সমঝোতার মাধ্যমে কমিটি হলে ভোটারদের অধিকার ক্ষুণ্ন হয়। পাশাপাশি ভোটবিহীন নির্বাচনে জয়ী নেতাদের সদস্যদের কাছে জবাবদিহি থাকে না।

প্রসঙ্গত, বিজিএমইএর পরিচালক পদে নির্বাচন আগামী ৭ মার্চ। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি। তবে আশঙ্কা আছে যে, ২০১৫ সালের এক সমঝোতা অনুযায়ী সভাপতি, সহসভাপতি ও ২৭টি পরিচালক পদ সম্মিলিত পরিষদ ও ফোরামের মধ্যে ভাগাভাগি হবে। সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতারা যাদের সবুজ সংকেত দেবেন, কেবল তারাই মনোনয়নপত্র কিনবেন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

স্বাধীনতা পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, আমরা নির্বাচন করব। আমি নিজেই প্রার্থী হব।

সংবাদ সম্মেলনে নয় সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির সদস্য আমিনুল ইসলাম সদস্য, ভেনিক্স বাংলাদেশ; শহিদুর রহমান, নোভা এপারেলস; গোলাম মওলা চৌধুরী, প্যারেন্টস সুয়েটার; ওমর ফারুক, এলায়েন্স এপারেলস; মিস আয়েশা আক্তার, ওয়েমার্ট এপারেলস; মাহমুদ হোসেন, ডি কে গ্লোবাল ফ্যাশন; আনসারুল আলম লিংকন, আজরা এন্টারপ্রইজ এবং লিরা ফ্যাশনের হুমায়ুন রশিদ জনি উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/তলেব

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue