রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, ৩ পৌষ ১৪২৪

বিতর্কিত ‘বৃহন্নলা’র প্রতিনিধিত্ব করতে লন্ডনে যাচ্ছেন ফেরদৌস!

বাবুল হৃদয় | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৫:৪০ পিএম

বিতর্কিত ‘বৃহন্নলা’র প্রতিনিধিত্ব করতে লন্ডনে যাচ্ছেন ফেরদৌস!

ফেরদৌস আহমেদ

ঢাকা: গল্প ‘চুরির’ অভিযোগে ২০১৪ সালের মুরাদ পারভেজ পরিচালিত ‘বৃহন্নলা’র তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিল করে সরকার। ওই তিন পুরস্কার বাতিলের কথা জানিয়ে সরকারি তথ্যবিবরণীতে নতুন বিজয়ীদের নাম ঘোষণা করে। এতে জাতীয় পুরস্কার পায় মাসুদ পথিক প্রযোজিত ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’।

ভারতের জয়পুর চলচ্চিত্র উৎসবে ‘বৃহন্নলা’ সিনেমাটি পুরস্কৃত হওয়ার পর নির্মাতার বিরুদ্ধে ভারতীয় সাহিত্যিক সৈয়দ মুস্তাফা সিরাজের ছোট গল্প ‘গাছটি বলেছিল’ থেকে নকলের অভিযোগ ওঠে।

বিতর্কিত ‘বৃহন্নলা’ ছবির একটি দৃশ্য

সেই বিতর্কিত ‘বৃহন্নলা’র প্রতিনিধিত্ব করতে ১৫ অক্টোবর লন্ডনে যাচ্ছেন দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস। বাংলাদেশের চলচ্চিত্র ‘বৃহন্নলা’ কে উপস্থাপনা করতে ‘করবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ যাচ্ছেন তিনি।

বিতর্কিত ‘বৃহন্নলা’ নিয়ে প্রতিনিধিত্ব নিয়ে বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে সোনালীনিউজকে ফেরদৌস বলেন, ‘গল্প নকলের অভিযোগ উঠেছে ‘বৃহন্নলা’ বিরুদ্ধে। জাতীয় পুরস্কার বাতিল হয়েছে কিন্তু ছবিটিতো আর সরকার ব্যন্ড করে দেয়নি। আমি ছবির প্রধান নায়ক। আমাকে পছন্দ করে বলে আয়োজকরা আমাকে ডেকেছে। আমিও সায় দিয়েছি। এতে তো দোষের কিছু নেই, তাই না?

‘করবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ প্রতি বছর একটি দেশকে উপস্থাপনা করে থাকে। এবার বাংলাদেশকে উপস্থাপনা করছেন আয়োজকরা। আর বাংলাদেশের প্রতিনিধি হিসেবে এতে উপস্থিত থাকবেন চিত্রনায়ক ফেরদৌস। ১৫ অক্টোবর লন্ডনে এর মূল আসর বসবে।

বিতর্কিত ‘বৃহন্নলা’ ছবির একটি দৃশ্যে সোহানা সাবা ও ফেরদৌস আহমেদ

এদিকে জেনে-শুনে একটি বিতর্কিত সিনেমার প্রতিনিধিত্ব করতে ফেরদৌসের লন্ডন যাওয়াকে চলচ্চিত্র বোদ্ধারা দেখছেন ভিন্ন চোখে। বোদ্ধারা অপরিপক্ক সংগঠক হিসেবে আয়োজকদের আখ্যা দিয়েছেন।

সম্প্রতি ফেরদৌস ‘শ্যাওলা’ শিরোনামে এহসান ও বাপ্পীর পরিচালনায় নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া বেশ কয়েকটি চলচ্চিত্র নিয়ে কাজ করছেন জনপ্রিয় এই নায়ক। এর মধ্যে রয়েছে ‘বিউটি সার্কাস’, ‘পোস্টমাস্টার ৭১’, ‘কালের পুতুল’, ‘পুত্র’, ‘মেঘকন্যা’, ‘শূন্য হৃদয়’ ও ‘পবিত্র ভালোবাসা’। আর কলকাতার একটি সিনেমা ‘ছেড়ে যাস না’ মুক্তির অপেক্ষায় আছে।’ 

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue