শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ৬ কার্তিক ১৪২৪

বিনিময়ে কি দিলেন আমাকে প্রশ্ন নাফীসের

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৫:১৬ পিএম

বিনিময়ে কি দিলেন আমাকে প্রশ্ন নাফীসের

ঢাকা: ২০১১ সালে রঙিন পোশাকে এবং ২০১৩ সালে সাদা পোশাকে জাতীয় দলের হয়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন শাহরিয়ার নাফীস। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করলেও গত চার বছরে আর ডাক পরেনি বরিশালের এই ব্যাটসম্যানের।

সম্প্রতি আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ঘোষিত বাংলাদেশ ‘এ’ দলের ১৩ সদস্যের দলেও জায়গা হয়নি নাফীসের। এই কারণে আক্ষেপের পরিমাণটা আরো বেড়েছে নাফীসের। ড ‘এ’ দলে জায়গা না পেয়ে নির্বাচ হাবিবুল বাশারের প্রতি প্রশ্ন ছুড়ে নাফীস বলেন, “সুমন ভাই আমি গত তিন বছর যে তিন হাজার রান করলাম তার বিনিময়ে আপনারা কী দিলেন? আপনারাতো আমাকে জাতীয় দলের ক্যাম্পেও ডাকতে পারতেন।”

তবে নাফীসকে না নেওয়ার পেছনে কাড়ন দেখিয়েছেন নাকে অস্ত্রোপচার। তাছাড়াও অস্ত্রোপচারের কারণে জাতীয় লিগেও খেলতে পারেননি নাফীস। তারই জের ধরে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা মেলেনি নাফীসের।

এই প্রসঙ্গে হাবিবুল বাশার বলেন, “নাফিস এনসিএল খেলছে না মানে হলো, সে খেলার মধ্যে নেই। খেলার মধ্যে নেই মানে তার ফিটনেস নেই। তাহলে কী করে আমরা তাকে এই সিরিজে খেলাই?”

হাবিবুল বাশারের আনা এমন মন্তব্যর জের ধরে বলে ফেলেন আমাকে না হয় সুযোগ দেননি কিন্তু বিজয়, তুষাররা? মূলত জাতীয় লিগে বরিশাল বিভাগকে ফোন করে নাফীসের ব্যাপারে জানতে চান হাবিবুল বাশার। তারই জের ধরে নেওয়া হয়নি বাংলাদেশ ‘এ’ দলে।

“সুমন ভাই (হাবিবুল সুমন) এজন্যই আমাকে দলে নেননি। উনি আমার বিভাগকে (বরিশাল) ফোন করে জানতে চেয়েছেন আমি কেন এনসিএল খেলছি না? ওনারা বলেছে আমি নাকে অস্ত্রোপচারের জন্য খেলছি না। আমার মনে হয় এই অজুহাতেই উনি আমাকে নেননি।”

তিনি আরো যোগ করেন, “আমাকে না হয় নাকে অস্ত্রোপচারের অজুহাতে বাদ দেয়া হয়েছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা আরও প্লেয়ার আছে বিজয়, নাঈম, তুষাররা, তাদের কেন নেয়া হলো না?’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই