রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

বিবিরবাজার স্থলবন্দরে ধর্মঘট প্রত্যাহার

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

বিবিরবাজার স্থলবন্দরে ধর্মঘট প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি

চাঁদাবাজির দাবিতে কুমিল্লার বিবিরবাজার স্থল বন্দরে ডাকা ধর্মঘট সাময়িক প্রত্যাহার করা হয়েছে হয়েছে।

গতকাল বৃহস্পতিবার কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সিএন্ডএফ এজেন্টস্ ও চাঁদা আদায়কারী বিভিন্ন মালিক-শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠকে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা হয়।

চাঁদাবাজির প্রতিবাদে গত বুধবার কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও এক্সপোর্টার ইমপোর্টার এসোসিয়েশন অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহবান করেছিল।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বিবিরবাজার স্থলবন্দরে রফতানী পণ্যবাহী প্রতি ট্রাক থেকে কুমিল্লা জেলা ট্রাক মালিক সমিতি ও কুমিল্লা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নামে ৫০ টাকা, মালিক শ্রমিক ঐক্য পরিষদের নামে ৫০ টাকা এবং কুমিল্লা জিলা ট্রাক, ট্রাঙ্কলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নামে ২০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছিল। অবৈধভাবে এ চাঁদা আদায় নিয়ে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ ও মারধরসহ হয়রানির শিকার হচ্ছেন ট্রাক ড্রাইভার ও ব্যবসায়ীরা।

এ ব্যাপারে বিবিরবাজার স্থলবন্দর এক্সপোর্টার ইমপোর্টার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নির্মল পাল জানান, ১৯ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। পূনরায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে, বিভিন্ন মালিক-শ্রমিক সংগঠনের নামে তারা কিভাবে চাঁদা আদায় করছে এর স্বপক্ষে বৈধ কাগজপত্র নিয়ে ওই বৈঠকে হাজির থাকতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে, তাই ধর্মঘট স্থগিত রাখা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/মে

 

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩