রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি

বিমানের দুই প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে মামলা

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ০৬:৫৯ পিএম

বিমানের দুই প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে মামলা

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির ঘটনায় বাংলাদেশ বিমানের দুই প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

মঙ্গলবার (১৫ মে) ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ মামলাটি গ্রহণ করে অভিযুক্তদের আগামী ১৭ জুন আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় আসামি করা হয় বিমানের প্রকৌশলী সিদ্দিকুর রহমান, নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলমকে। গত ৪ এপ্রিল ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল­া তদন্ত সংস্থা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের আবেদনটি গ্রহণ করে ১১ আসামিকে অব্যাহতি দেন।

একই সঙ্গে আদালত আসামি সিদ্দিকুর রহমান, নাজমুল হক ও শাহ আলমের বিরুদ্ধে দণ্ডবিধি ২৮৭ ধারায় প্রসিকিউশন মামলার তদন্তকারী কর্মকর্তাকে অনুমতি দেন। ২০১৭ সালের ৭ ডিসেম্বর ঢাকা মুখ্য মহানগর হাকিম বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন শাখায় ১১ আসামির অভিযোগ প্রমাণিত না হওয়ায় অব্যাহতির সুপারিশ করেন।

২০১৬ সালের ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটি ২০১৬ সালের ১৮ ডিসেম্বর তাদের তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেয়।

ঘটনার পর ৩০ নভেম্বর বাংলাদেশ বিমানের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড মেটেরিয়াল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এমএম আসাদুজ্জামান বাদী হয়ে মামলা করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue