বুধবার, ২০ জুন, ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫

বিশ্বকাপের একদিন আগে স্পেন কোচ বরখাস্ত

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৮, বুধবার ০৫:০৭ পিএম

বিশ্বকাপের একদিন আগে স্পেন কোচ বরখাস্ত

ঢাকা : বিশ্বকাপের বাঁশি বাজল বলে। তাঁর আগে ভুমিধস হলো স্প্যানিশ ফুটবলে। বহিস্কার করা হলো কোচ হুলেন লোপেতেগুইকে। কিন্তু কেন বিশ্বকাপের একদিন আগে কোচ বহিস্কার হলেন?

মঙ্গলবার রিয়াল মাদ্রিদ জিনেদিন জিদানের উত্তরসুরী হিসেবে লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে। আর তাতেই ক্ষেপে যায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। সভাপতি রুবিয়ালেস বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করাটাকে বিশ্বাসভঙ্গ হিসেবে দেখছেন। সাংবাদিকদের প্রশ্নের মুখে ক্ষুব্ধ-বিরক্ত রুবিয়ালেসের মন্তব্য, ‘এটা কথা বলার সময় নয়। তবে জাতীয় দলের জন্য ভালো হয়, এমন সিদ্ধান্তই নেব।’ সভাপতির ঘনিষ্ঠরা এমন সময়ে কোচ ছাঁটাই না করতেই বলেছেন। কিন্তু রুবিয়ালেসকে থামানো যায়নি। বুধবার এক সংবাদ সম্মেলনে রুবিয়ালেস লোপেতেগুইকে বরখাস্ত করেছেন।

বিশ্বকাপের মতো বড় মঞ্চের ঠিক আগে জাতীয় দলের কোচ যখন কোনো ক্লাব দলের সঙ্গে চুক্তি বদ্ধ হন তখন খেপারই কথা দেশের ফুটবল কর্তাদের।

রিয়াল মাদ্রিদও কেন এ খবরটা এ মুহূর্তে খবরটা প্রকাশ করতে গেল, এ নিয়েও চলছে বিতর্ক। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি স্পেন দলের রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের (কারভাহাল, রামোস, ইস্কো, ভাসকেজ, অ্যাসেনসিও ও নাচো) কোচ নিয়োগের সংবাদ দেওয়া হয়েছিল। সেটা স্পেন দলের অন্য এক খেলোয়াড়ও জেনে গিয়েছিলেন। তাই তাড়াহুড়া করে কোচ নিয়োগের ঘোষণা দিয়ে দিয়েছে রিয়াল।

আর তাতেই ক্ষুব্ধ হয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বিশ্বকাপে স্পেনের প্রথম ম্যাচ শুক্রবার পর্তুগালের বিপক্ষে। তার আগে এমন একটি খবর স্পেনের জন্য ধাক্কাই। এখন দেখাই যাক, এই ক্রান্তিলগ্নে কার হাতে ওঠে স্পেনের দায়িত্ব।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue