শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪

বিশ্ববিদ্যালয়গুলোতে চালু হচ্ছে এন্ট্রাপ্রেনারশিপ প্রোগ্রাম

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার ০৮:০০ পিএম

বিশ্ববিদ্যালয়গুলোতে চালু হচ্ছে এন্ট্রাপ্রেনারশিপ প্রোগ্রাম

ঢাকা: বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থা ওয়াধানী ফাউন্ডেশনের অধীনে এন্ট্রাপ্রেনারশিপ প্রোগ্রাম চালু হতে যাচ্ছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অতিরিক্ত পরিচালক (জনসংযোগ)  মো, ওমর ফারুখ জানান, আজ ওয়াধানী ফাউন্ডেশনের দক্ষিণ পূর্ব এশিয়ার প্রধান প্রীতি সিং ইউজিসি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সাথে তার কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করে এ প্রস্তাব দেন। 

এ সময় উপস্থিত ছিলেন ইউজিসির সচেব ড. মো. খালেদ, এবং খন্দকার আবু জাফর মো. সালেহ, ওয়াধানী ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার (বাংলাদেশ)। 

সাক্ষাৎকালে প্রীতি সিং ইউজিসি চেয়ারম্যানকে জানান, বাংলাদেশে দক্ষ উদোক্তা তৈরির জন্য ওয়াধানী ফাউন্ডেশন এদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে এন্ট্রাপ্রেনারশিপ প্রোগ্রাম চালু করতে চায়। তার প্রস্তাবে ইউজিসি চেয়ারম্যান তার দপ্তরে স্বাগত জানান এবং বলেন যে, ওয়াধানী ফাউন্ডেশনের প্রস্তাবটি ইতিবাচক। এটি এদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে দক্ষ উদোক্তা তৈরি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। একই সাথে এটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue