শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

‘বিশ্বের ৩৩তম নিরাপদ দেশ বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘বিশ্বের ৩৩তম নিরাপদ দেশ বাংলাদেশ’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বর্তমানে বিশ্বে ৩৩তম নিরাপদ দেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত। বিশ্বের ১০০ জন সরকার প্রধানের মধ্যে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান হচ্ছে বিশ্বে ১৩তম।

বিশ্ব নেতা হিসেবে বাংলাদেশক এগিয়ে নিতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশীয় এবং আন্তর্জাতিক চক্রান্তকারীরা বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতে নানা ষড়যন্ত্র করছে।তিনি বলেন,ঐক্যবদ্ধভাবে সকল চক্রান্ত ও ষড়যন্ত্র মোকাবিলা করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকে প্রশাসনকে সর্বাত্বক সহযোগিতা করতে হবে।

বৃহষ্পতিবার (২৬ মে) বিকেলে ঢাকা মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও উত্তরের মেয়র আনিসুল হক, ঢাকা মেট্রোপলিটান পুলিশের কমিশনার আসাদুজ্জামান ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান এবং আওয়ামী লীগ নেতা হেদায়েত ইসলাম স্বপন প্রমুখ।

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা সিটি কর্পোরেশনের উত্তর ও দক্ষিণের আওয়ামী লীগের সকল কাউন্সিলর, থানা ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে এবং এখনো চক্রান্তকারী তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র ও চক্রান্ত করছে। ২০১৩, ২০১৪ও ২০১৫ সালে মানুষ পুড়িয়ে হত্যা করে দেশকে যখন অরাজকতার দিকে নিয়ে যাচ্ছিল তখন আওয়ামী লীগের নেতা-কর্মীরা যেভাবে প্রতিরোধ ও প্রতিহত করেছে আগামী দিনেও একইভাবে দেশবিরোধী চক্রান্তকারীদের প্রতিরোধ ও পুলিশ ও প্রশাসনকে সব ধরনের সহায়তা করতে হবে।

এ সময় ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, অনেক ষড়যন্ত্র ও চক্রান্তকে মোকাবিলা করে সংকটের মধ্যে দেশ পরিচালনা করে শেখ হাসিনা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন।

ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের মেয়র আনিসুল হক বলেন, আমরা ইতোমধ্যে নগরবাসীর নিরাপত্তার লক্ষ্যে ৬০০সিসি ক্যামেরা স্থাপন করেছি। আরো ৫০০ স্থাপনের কাছ চলছেএবং উত্তর সিটিতে প্রায় তিন হাজার ক্যামেরা স্থাপন করা হবে ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান বলেন, সন্ত্রাসীদের দমনে আমরা ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন ও ওঠান বৈঠক করছি। ঢাকাবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩