শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করলেন সাকিব

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ০৬:৪৩ পিএম

বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করলেন সাকিব

ফাইল ছবি

ঢাকা: বিশ্ব একাদশের জার্সিতে আগামী ৩১ মে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের। কিন্তু দুই সপ্তাহ আগেই ব্যক্তিগত কারণে নিজের নাম প্রত্যাহার করে নিলেন বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার। বুধবার (১৬ মে) ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা আইসিসির নিজস্ব ওয়েবসাইটে এ খবর দেয়া হয়েছে।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দারুণ নৈপুন্য প্রদর্শন করে চলেছেন সাকিব আল হাসান। এরইমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিবের দল। তাই হয়তো বিশ্রাম নিতেই বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। তবে বিশ্ব একাদশে সুযোগ পাওয়া বাংলাদেশের আরেক ক্রিকেটার তামিম ইকবাল খেলছেন ঐ ম্যাচে।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে ওয়স্ট ইন্ডিজের দুটি স্টেডিয়াম অ্যাঙ্গুইলার জেমস রোল্যান্ড ওয়েবস্টার ও ডোমিনিকার উইন্ডসর পার্ক। ৩১ মে লর্ডসের ম্যাচ থেকে আয় করা টাকা খরচ করা হবে স্টেডিয়াম দুটির মেরামত কাজে। তহবিল সংগ্রহের এই টি-টোয়েন্টি ম্যাচকে এরইমধ্যে আন্তর্জাতিক স্বীকৃতিও দিয়েছে আইসিসি।

অলরাউন্ডার সাকিব আল হাসান না খেলায় বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে থাকলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তামিম ছাড়াও তারকা সমৃদ্ধ স্কোয়াডে আছেন এউইন মরগান, শহীদ আফ্রিদি, দিনেশ কার্তিক, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাগন, শোয়েব মালিক, হার্দিক পান্ডিয়া ও থিসারা পেরেরার মতো খেলোয়াড়রা।

সাকিবের বদলি হিসেবে এখনও পর্যন্ত কোনও খেলোয়াড়ের নাম ঘোষণা করেনি আইসিসি। তবে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে নেপালের স্পিনার সন্দীপ লামিচানেকে। আইপিএলে অভিষেক হওয়া ১৭ বছর বয়সী এই তরুণ বিশ্ব একাদশে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই