রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

বিসিবির প্রথম ভাবনা বোলিং কোচ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বিসিবির প্রথম ভাবনা বোলিং কোচ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে থাকছেন না বোলিং কোচ হিথ স্ট্রিক। এমনটি তিনি চিঠি দিয়ে আগেই জানিয়ে দিয়েছেন। ফলে নতুন বোলিং কোচের সন্ধানে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এখনও কোন কিছু চূড়ান্ত হয়নি। সোমবার টেকনিক্যাল কমিটির সঙ্গে আলোচনায় বসেছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হোসেন পাপন। সেখানে সবার আগে বোলিং কোচ নিয়োগই প্রাধান্য পেয়েছে।

এ ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন,  আমাদের একটা টেকনিক্যাল কমিটি আছে। এরআগেও আমরা বসেছিলাম। আজ কয়েকটা ইস্যু নিয়ে আলাপ হলো। এরমধ্যে প্রথম ছিলো বোলিং কোচ। আপনারা জানেন যে হিথ স্ট্রিক আমাদেরকে একটা চিঠি দিয়েছেন। এবং সে আমাদের সাথে নেই। তো আমাদের একটা বোলিং কোচ দরকার। এ ব্যাপারে আমাদের কাছে যে নামগুলো আছে এবং উনারা অল্টারনেট কী নাম দিতে পারেন, উনাদের মাথায় কিছু আছে কি না সেটা নিয়ে আলোচনা হলো।

তিনি আরও বলেন, বাংলাদেশ দলের জন্য সবচেয়ে ভালো এখন কী হয়। প্রথম বোলিং কোচ। সাথে সাথে আমরা স্পিন বোলিংয়ের ব্যাপারে আলাপ আলোচনা করেছি। এ ব্যাপারে উনাদের মতামত নেয়া। কিছু জানিয়ে দিয়েছেন আবার কিছু যাওয়ার পর জানাবেন। এটা একটা মেজর ইস্যু ছিলো। দ্বিতীয় ইস্যু ছিল টেস্ট ক্রিকেটে বাংলাদেশের দৈন্য দশা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এছাড়া আরো একটি গুরুত্বপূর্ণ ইস্যু উনারা তুলেছেন। সেটা হচ্ছে টেস্ট। আমরা ওয়ানডে এবং টি-২০তে কিছুটা উন্নতি করেছি কিন্তু টেস্টে আমরা এখনো অনেক পিছিয়ে আছি। টেস্টে ভালো করতে কী পরিকল্পনা নেয়া যায় তা আলোচনা হয়েছে। পরবর্তীতেও উনাদের কাছ থেকে পরামর্শ আসবে।

তৃতীয়ত ছিলো আম্পায়ারিং বিষয় নিয়ে। এ প্রসঙ্গে পাপন বলেন, বিশেষ করে তৃতীয় বিভাগ, দ্বিতীয় বিভাগ এসব জায়গা থেকে কিছু কথা বার্তা আমাদের কানে এসেছে। উনাদের সাথে এ নিয়ে আমরা বিষদ আলোচনা করেছি। কী করে আমরা এটা বন্ধ করতে পারি, আমরা চাই ক্রিকেটে একদম আনফেয়ার কিছু থাকা চলবে না। এটা থাকলে আমরা নতুন নতুন খেলোয়াড় খুঁজে পাবো না। এখানে এ নিয়ে আলোচনা হয়েছে। তারপরও উনারা লিখিত বক্তব্য আমাদের কাছে দেবেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩