মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫

বিয়ের শাড়ি কিনবেন? লক্ষ্য রাখুন এই বিষয়গুলো

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জানুয়ারি ২০১৮, বুধবার ১২:৫৯ পিএম

বিয়ের শাড়ি কিনবেন? লক্ষ্য রাখুন এই বিষয়গুলো

ঢাকা: প্রত্যেক মেয়ে ছোটো থেকে স্বপ্ন দেখে, নিজের বিয়েতে তাঁকে সব চেয়ে সুন্দর দেখাবে। কিন্তু সামান্য ভুলচুকে সবকিছু বিগড়ে যেতে পারে। বিয়ের সাজে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল শাড়ি। সঠিক শাড়ি না বাছলে, সারাজীবন সেই নিয়ে আক্ষেপ করতে হবে। তাই বিয়ের শাড়ি কেনার আগে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন -

বিয়ের শাড়ি কেনার আগে অবশ্যই ঠিক করে নিন কোন ধরনের শাড়ি কিনবেন। কোন শাড়ি পরলে ভালো মানাবে সেই বিষয়ে আগে থেকেই চিন্তাভাবনা করে নিন। নয়তো, দোকানে গিয়ে সঠিক শাড়ি বেছে নেওয়া কঠিন হবে। তাড়াহুড়োয় ভুল হয়ে যাওয়ার সম্ভাবনাও থেকে যায়।

শাড়ির রং কী হবে, তা খুব গুরুত্বপূর্ণ। বিয়েতে লাল শাড়ি বেশির ভাগের পছন্দের। তবে লাল রঙেরও অনেক শেড আছে। কোন লাল রং আপনাকে মানাবে, তা গায়ের রং অনুযায়ী বেছে নিন।

লাল রং ছাড়াও বেছে নিতে পারেন কমলা, গোল্ডেন, গাঢ় গোলাপি রঙের শাড়ি। তবে ভুলেও এমন রং বাছবেন না, যা আপনাকে মানায় না। বিয়েতে এই রঙের শাড়িগুলো একেবারেই মানায় না।

হাইট কম হলে চওড়া পাড়ের শাড়ি না কেনাই ভালো। নয়তো চেহারা আরও বেশি খাটো দেখাবে। শুরু পাড় দেওয়া বা বিনা পাড়ের শাড়ি বেছে নিন। তবে লম্বা হলে আপনি চওড়া পাড়ের শাড়ি পরতেই পারেন। ভালো মানাবে।  

বিয়ের শাড়ি কেনার সময় অবশ্যই যেটা দেখে নেবেন, শাড়ি যেন ছোটো না হয়। বিয়ের শাড়ি বড়সড় হওয়া জরুরি।

বেশি জমকালো শাড়ি এড়িয়ে চলাই ভালো। কারণ, বিয়েতে এমনিতেই প্রচুর আলো থাকে। তাতে বিয়ের সাজ উগ্র দেখায়।

শাড়ি পরার অভ্যাস না থাকলে বিয়ের জন্য বেশি ভারী শাড়ি কিনবেন না। তাছাড়া, ভারী শাড়ি অনেকক্ষণ পরে থাকাও মুশকিল। হালকা শাড়িই সেদিক থেকে বেস্ট।  

শাড়ি কিনতে গিয়ে পছন্দ হল, আর কিনে নিলেন এমনটা করবেন না। বিয়ে বলে কথা। প্রয়োজনে দোকানেই শাড়ি ট্রায়াল দিয়ে দেখুন, সেই শাড়ি আপনাকে মানাচ্ছে কি না।


সোনালীনিউজ/ঢাকা/আকন