রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

বুথের টাকা নিয়ে পালিয়েছে দুই চীনা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

বুথের টাকা নিয়ে পালিয়েছে দুই চীনা

কার্ড ক্লোনিংয়ের মাধ্যমে পাঁচ লাখের বেশি টাকা উত্তোলন করেছে দুই চীনা নাগরিক। দুটি ব্যাংকের এটিএম বুথ থেকে টাকাগুলো তুলে দেশ ছেড়ে পালিয়েছে তারা।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে র‌্যাব এসব তথ্য জানায়। র‌্যাব জানায়, পালিয়ে যাওয়া ওই দুই চীনা বুধবার আটককৃত জু জিয়াইনহুর সহযোগী।

শেরে বাংলা নগরে র‌্যাব-২ কার্যালয়ে লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, ‘আটককৃত  জু জিয়াইনহুর সহযোগী আরো দুই চীনা নাগরিক গত ১৫ মে মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ ১৯৬ বিমানে বাংলাদেশে আসেন। তার সাথে থাকা বুকিং রিসিট অনুযায়ী সে ও তার সহযোগীরা হোটেল অর্নেটে উঠার কথা ছিল। কিন্তু হোটেলে না উঠে বাংলাদেশে বসবাসরত অপর একজন চীনা নাগরিকের উত্তরার ভাড়া বাসায় পেয়িং গেস্ট হিসেবে উঠে। জু বুধবার প্রাইম ব্যাংকের এলিফ্যান্ট রোডস্থ বুথে দুটি এটিএম কার্ড ১১ বার পাঞ্চ করে ৬৬ হাজার  টাকা উত্তোলন করে। একই সময় অপর দুই চীনা নাগরিক ফার্মগেট ও পান্থপথের দুটি এটিএম বুথ থেকে পাঁচ লাখ ৯ হাজার টাকা উত্তোলন করে। পরে ব্যাংক প্রদত্ত তথ্য থেকেও এ টাকা উত্তোলনের তথ্য জানা যায়।’

তিনি আরো জানান, আটককৃত ব্যক্তির পাসপোর্ট পর্যালোচনায় দেখা গেছে, সে এর আগে মিশর ও সৌদি আরব ভ্রমণ করেছে। সৌদী ভ্রমণকালে সৌদি আরবের ব্যাংক অব রিয়াদের এটিএম কার্ডধারী ব্যক্তির কার্ডের তথ্যাদি চুরি করে এবং চুরিকৃত তথ্যের দ্বারা ক্লোন কার্ড প্রস্তুত করে।

এক প্রশ্নে র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটককৃতের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। কিন্তু অজ্ঞাতনামা ওই দুই চীনা নাগরিক বুধবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সে বাংলাদেশ থেকে পালিয়ে যায়।

এ ব্যাপারে নিউমার্কেট থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

প্রসঙ্গত, জুকে বুধবার দুপুরে এলিফ্যান্ট রোডস্থ প্রাইম ব্যাংকের বুথ থেকে আটক করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আটকের পর তার কাছে ব্যাংক অব রিয়াদের একটি এটিএম কার্ডও পাওয়া যায়। এরপরই তারা জালিয়াত চক্রটিকে শনাক্ত করতে তৎপর হয়ে ওঠেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩