রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

বেগমকে নিয়ে তথ্যচিত্র ‘ইতিহাসের কিংবদন্তী নারী’

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

বেগমকে নিয়ে তথ্যচিত্র ‘ইতিহাসের কিংবদন্তী নারী’

‘বেগম’ পত্রিকার সম্পাদক কিংবদন্তি নূরজাহান বেগম গত ২৩মে প্রয়াত হয়েছেন। এই গুণীকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন তার নাতনি প্রিয়তা। এর নাম ‘ইতিহাসের কিংবদন্তী নারী নূরজাহান বেগম’।  

তথ্যচিত্রে তার সম্পর্কে নানা জানা-অজানা অধ্যায় ও পারিবারিক জীবনযাপনের বিষয় থাকবে। নূরজাহান বেগমের ৯১তম জন্মবার্ষিকী আগামী ৪ঠা জুন। ওইদিন সকাল ১১টায় রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হবে তথ্যচিত্রটি। এর আগে নূরজাহান বেগমকে নিয়ে সারা যাকেরের সঞ্চালনায় অনুষ্ঠিত হবে সংক্ষিপ্ত স্মৃতিচারণ অনুষ্ঠান। আলোচনায় অংশ নেবেন দেশবরেণ্য লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। তথ্যচিত্রটি নির্মাণ প্রসঙ্গে প্রিয়তা বলেন, নানীর এবারের জন্মদিনে তাকে চমকে দেয়ার জন্য এই তথ্যচিত্রটি নির্মাণ করেছিলাম। কিন্তু দুর্ভাগ্য যে, তিনি হঠাৎ চলে গেলেন না ফেরার দেশে। কিন্তু আমি বিশ্বাস করি, নূরজাহান বেগম আমাদের ছেড়ে চলে যাননি। তিনি সবার মনের মাঝেই আছেন।

এই প্রজন্মের কাছে তথ্যচিত্রটি বিশেষ আকর্ষণ হয়ে থাকবে। তথ্যচিত্রটি প্রদর্শনে সহযোগিতা করছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। রুপিত্রা প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘ইতিহাসের কিংবদন্তী নূরজাহান বেগম’-এর গ্রন্থনা ও নির্বাহী প্রযোজনা করেছেন রাজু আলীম। তিনি জানান, তথ্যচিত্রটি ৪ঠা জুন বিকেল সাড়ে পাঁচটায় চ্যানেল আইতে প্রচার হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩