শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

বেসিক ব্যাংক কেলেঙ্কারি : রিমান্ডপ্রাপ্ত এমডিকে দু

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

বেসিক ব্যাংক কেলেঙ্কারি : রিমান্ডপ্রাপ্ত এমডিকে দু

সোনালীনিউজ ডেস্ক

বেসিক ব্যাংকের ঋণ জালিয়াতির ঘটনায় দায়ের করা মামলার আসামি হিসেবে ব্যবসায়ী প্রতিষ্ঠান ফারশি ইন্টারন্যাশনাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়েজুন নবী চৌধুরীকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
গত রোববার থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা ঋত্বিক সাহা আসামিকে জিজ্ঞাসাবাদ করেন। দুদক সূত্র এসব তথ্য নিশ্চিত করেন।
 
সূত্রটি জানায়, বেসিক ব্যাংক থেকে মোট ২ হাজার ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৫৬টি মামলা দায়ের করা হয়। গত বছরের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর করা ৫৬টি মামলায় বেসিক ব্যাংকের ২৬ কর্মকর্তাসহ ১২০ ব্যবসায়ীকে আসামি করা হয়। এসব মামলার মধ্যে ফারশি ইন্টারন্যাশনালের ফয়েজুন নবীকে গ্রেপ্তার করা হয়েছে ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রমনা থানায় দায়ের করা ৪০ নং মামলায়। গত ২৭ মার্চ রাতে ফয়েজুন নবীসহ বেসিক ব্যাংকের এজিএম ও দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদেরকে বিচারিক আদলতে হাজির করলে পৃথকভাবে তাদের বিরুদ্ধে রিমান্ড মঞ্জুর করা হয়। এর মধ্যে ফয়েজুন নবী চৌধুরীর তিন দিনের রিমান্ড শেষ হলো মঙ্গলবার।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩