বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

বোনের জন্য পাত্র খুঁজছেন কিম জং

আন্তর্জাতিক ডেস্ক  | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ অক্টোবর ২০১৭, মঙ্গলবার ১০:৩১ এএম

বোনের জন্য পাত্র খুঁজছেন কিম জং

ঢাকা: উত্তর কোরিয়ার প্রবল পরাক্রমশালী নেতা কিম জং আন। অন্য আট-দশটা সাদামাটা বিয়ে দিতে চান এই নেতা। তাই তো পাত্র খুঁজছেন খুটিয়ে খুটিয়ে!

সবকিছুতেই ক্ষ্যাপাটে কিম জং উন প্রিয় বোনের বিয়েতেও নিয়েছেন এক ক্ষ্যাপাটে উদ্যোগ। যেন তেন পুরুষের হাতে তো আর তার বোনকে তুলে দেওয়া যায় না, যে কিনা উত্তর কোরিয়ার সবচেয়ে পরাক্রমশালী ভবনে ছিল রাজকুমারীর মর্যাদায়।

জং উন তার কনিষ্ঠ আদরের বোন কিম ইয়ো জংয়ের পাত্র বাছাইয়ে নিয়েছেন এক ম্যাচমেকিং কনটেস্টের উদ্যোগ। এই ম্যাচমেকিং যুদ্ধ পাড়ি দিয়ে আসা কোনো ‘যোগ্য’ তরুণই হতে পারবেন ২৮ বছর বয়সী কিম ইয়োর স্বপ্নের রাজকুমার।

কিম জং উন পরিবারের সূত্র বলছে, এই কনটেস্ট হবে ব্রিটেনের জনপ্রিয় একটি ডেটিং গেম শো‘র আদলে। ‘টেক মি আউট’ শীর্ষক যে ডেটিং গেম শোটিতে একজন সুপাত্রের জন্য লড়ছেন ৩০ পাত্রী।

এই গেম শো’র আদলে কিম জং উন শর্ত দিয়েছেন; তার বোনকে বিয়ে করতে হলে-

  • পাত্রকে অবশ্যই ইউনিভার্সিটির গ্র্যাজুয়েট হতে হবে।
  • উচ্চতা হতে হবে ৫ ফুট ১০ ইঞ্চি।
  • অবশ্যই সেনাবাহিনীতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

উত্তর কোরিয়া শাসন করে ‍আসা কিম পরিবারের রাজকুমারীর মর্যাদাধারী কিম ইয়ো জংও কোনো কিছুতে কম যান না। ২০১৪ সালে ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির ১২৯ সদস্যের সর্বোচ্চ পরিষদে যোগ দেওয়ার পর তিনিই দেশটির সবচেয়ে ক্ষমতাবান নারী।

কিম ইয়ো তার ভাই কিম জং উনের সঙ্গেই ১৯৯৬ থেকে ২০০০ সাল পর্যন্ত সুইজারল্যান্ডে পড়াশোনা করেন। এরপর তিনি দেশে ফিরে কিম ইল-সং মিলিটারি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিষয়ে পড়েছেন বলে ধারণা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/আমা/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue